কুলাউড়া প্রতিনিধি

২০ মে, ২০২০ ১৯:৪০

রাজনগর আইডিয়াল স্কুলের প্রাক্তন শিক্ষার্থীদের উদ্যোগে অর্থ বিতরণ

মৌলভীবাজারের রাজনগর উপজেলার রাজনগর আইডিয়াল হাই স্কুলের প্রাক্তন শিক্ষার্থীদের উদ্যোগে অসহায় ও মধ্যবিত্ত পরিবারের মাঝে ঈদুল ফিতরের উপহার হিসেবে নগদ অর্থ বিতরণ করা হচ্ছে।

মঙ্গলবার (১৯ এপ্রিল) সকালে স্কুল মাঠে স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি দেওয়ান মিসবাউল মজিদ কালামের সভাপতিত্বে ও সহকারী শিক্ষক জাহাঙ্গীর আহমদ মুহিত এর পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াঙ্কা পাল, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো ইউনুসুর রহমান, স্বাগত বক্তব্য রাখেন, প্রধান শিক্ষক মো. শাহিদুল ইসলাম, অভিভাবকদের মাঝে বক্তব্য রাখেন আব্দুস সালাম, প্রাক্তন শিক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য দেন ডাক্তার জাবের আহমদ ও রাজনগর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আব্দুল কাদির ফৌজী প্রমুখ।

আয়োজকরা জানান, প্রাক্তন শিক্ষার্থীদের সহায়তায় তাদের ব্যক্তিগত দেওয়া অর্থে মোট কালেকশন হয়েছে ৬,৬৬,১৮০ টাকা। প্রথম ধাপে রাজনগর উপজেলায় ৪৪০ টি পরিবারের মাঝে প্রতি পরিবারকে নগদ ১০০০ টাকা করে (খামের ভিতর) ৪ লাখ ৪০ হাজার দেওয়া হচ্ছে।

শিক্ষক ও প্রাক্তন শিক্ষার্থীদের মধ্যে থেকে ব্যাচওয়ারী প্রতিনিধিগণের মাধ্যমে উপজেলার ৪৪০ টি পরিবারে করোনা দুর্যোগকালে এই নগদ অর্থ ঈদ উপহার হিসেবে পৌছে দেবেন নির্দিষ্ট দায়িত্ব প্রাপ্ত শিক্ষক ও শিক্ষারর্থীগণ।

বিজ্ঞাপন

স্কুলের প্রথম ব্যাচের ছাত্র সাবেক শিক্ষার্থী ডা. জাবের আহমদ বলেন, ১৯৯২ সালের তৎকালীন সমাজের সাহসী কিছু মানুষের সময় উপযোগী মহৎ উদ্যোগ আজকের সিলেট বিভাগ তথা বাংলাদেশের অন্যতম সফল বিদ্যানিকেতন আমাদের রাজনগর আইডিয়েল হাই স্কুল। সামাজিক দায়বদ্ধতা থেকে জাতির করোনাকালীন দুর্যোগের সময় সমাজের অবহেলিত মানুষের পাশে দাঁড়ানোর জন্য প্রাক্তন ছাত্র-শিক্ষক সমন্বয়ে মহতী উদ্যোগ গ্রহণ করা হয়েছে। আমি আশা রাখি এই এলাকার শিক্ষা ও সামাজিক অগ্রগতির সকল কাজে রাজনগর আইডিয়েল হাই স্কুল সব সময় সবার পাশে থাকবে।

রাজনগর উপজেলা যুবলীগের সম্পাদক ও স্কুলের প্রাক্তন শিক্ষার্থী আব্দুল কাদির ফৌজি জানান, স্কুল আমাদের যে শিক্ষা দিয়েছে তা প্রত্যেক ছাত্র ছাত্রী সর্বদা হৃদয়ে ধারণ করে বলে আজকে সবাই আর্তমানবতার পাশে দাঁড়িয়েছে। এই বিশাল অনুদান তার বাস্তব প্রমাণ। অল্প সময়ে এত বেশি আর্থিক অনুদান দিয়ে সবাই প্রমাণ করেছে স্কুল তার প্রতিটি শিক্ষার্থীদের কতটা মানবিক করে গড়ে তুলেছে। দিনে দিনে ক্রমবিকাশমান আইডিয়েল স্কুল পরিবার অতীত ও বর্তমানের ন্যায় ভবিষ্যতে এরকম সমাজসেবা কার্যক্রম অব্যাহত রাখবে বলে আমি বিশ্বাস করি।

আপনার মন্তব্য

আলোচিত