সিলেটটুডে ডেস্ক

২৫ মে, ২০২০ ১৩:৫৮

বঙ্গভবনে সামাজিক দূরত্ব মেনে রাষ্ট্রপতির ঈদের নামাজ

রাষ্ট্রপতি মো.আবদুল হামিদ তাঁর পরিবারের সদস্য এবং কয়েকজন সিনিয়র সরকারি কর্মকর্তাকে সঙ্গে নিয়ে বঙ্গভবনের দরবার হলে সামাজিক দূরত্ব বজায় রেখে পবিত্র ঈদ উল ফিতরের নামাজ আদায় করেন।

বৈশ্বিক সংকট মহামারী কোভিড-১৯ এর কারণে সর্বস্তরের মানুষের অংশগ্রহণে প্রতি বছরের ন্যায় রাজধানীর জাতীয় ঈদগাহ মাঠে অনুষ্ঠিত ঐতিহ্যবাহী ঈদের জামাত অনুষ্ঠান এ বছর আগেই বাতিল করা হয়।

বিজ্ঞাপন

রাষ্ট্রপতির প্রেস সচিব মোহাম্মদ জয়নাল আবেদীন বাসস’কে জানান, রাষ্ট্রপ্রধান তাঁর পরিবারের সদস্য এবং কয়েকজন গুরুত্বপূর্ণ সরকারি কর্মকর্তাকে সঙ্গে নিয়ে আজ সকাল ৯টা ৩০ মিনিটে বঙ্গভবনের দরবার হলে ঈদ উল ফিতরের নামাজ আদায় করেন।

বঙ্গভবন জামে মসজিদের পেশ ইমাম মুফতি মাওলানা সাইফুল কবির ঈদের নামাজে ইমামতি করেন। নামাজ শেষে বাংলাদেশ এবং দেশের জনগণের অব্যাহত শান্তি ও অগ্রগতি ও মুসলিম উম্মার অব্যাহত শান্তি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এ সময়ে সাম্প্রতিক সময়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে নিহতদের আত্মার শান্তি কামনা এবং দেশে ও সারাবিশ্বে করোনায় আক্রান্তদের দ্রুত আরোগ্য কামনা করে বিশেষ প্রার্থনা করা হয়। এ ছাড়া ১৯৭৫ সালের ১৫ আগস্টে শাহাদৎবরণকারি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তাঁর পরিবারের সকল সদস্য ও দেশের জন্য বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলনে বিশেষ করে ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে জীবন উৎসর্গকারী সকল শহীদের আত্মার শান্তি কামনা করে বিশেষ দোয়া করা হয়।

রাষ্ট্রপতি আবদুল হামিদ নামাজ আদায় শেষে বঙ্গভবনে তাঁর পরিবারের সদস্যদের সঙ্গে কিছু সময় অতিবাহিত করেন।

আপনার মন্তব্য

আলোচিত