নিজস্ব প্রতিবেদক

২৮ মে, ২০২০ ১৮:১১

ব্রাহ্মণবাড়িয়া ও গাজীপুরের ৫ জনপ্রতিনিধি সাময়িক বরখাস্ত

সরকারি নিয়ম-নীতির ব্যত্যয় ঘটিয়ে প্রধানমন্ত্রীর দেওয়া মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে নগদ অর্থ সহায়তা কর্মসূচির সুবিধাভোগীর তালিকা প্রণয়নে ব্যাপক অনিয়মের অভিযোগ ও খাদ্যবান্ধব কর্মসূচির চাল আত্মসাতের অভিযোগে ব্রাহ্মণবাড়িয়ার ২ জন ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান ও ব্রাহ্মণবাড়িয়া ও গাজীপুরের ৩ জন সদস্যকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

বিজ্ঞাপন

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ তথ্য জানিয়ে বলা হয় ,করোনা ভাইরাসের প্রাদুর্ভাব শুরু হবার পর এ নিয়ে মোট ৭১ জন জনপ্রতিনিধিকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো। এদের মধ্যে ২৩ জন ইউপি চেয়ারম্যান, ৪৫ জন ইউপি সদস্য, ১ জন জেলা পরিষদ সদস্য এবং ২ জন পৌর কাউন্সিলর।

বৃহস্পতিবার সাময়িকভাবে বরখাস্তকৃত ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদ্বয় হলেন ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলার বীরগাঁও ইউপি’র কবির আহমেদ এবং বিজয়নগর উপজেলার বিষ্ণুপুর ইউপি’র মো. জামাল উদ্দিন ভূঁইয়া।

সাময়িকভাবে বরখাস্তকৃত ইউপি সদস্যরা হলেন ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলার বীরগাঁও ইউপি’র ২ নং ওয়ার্ডের সদস্য তাহের মিয়া, গাজীপুর জেলার কাপাসিয়া উপজেলার রায়েদ ইউপি’র ৮ নং ওয়ার্ডের সদস্য মো. বোরহান উদ্দিন এবং একই উপজেলার চাঁদপুর ইউপি’র ৪,৫ ও ৬ নং ওয়ার্ডের সংরক্ষিত আসনের মহিলা সদস্য বিলকিস বেগম।

আনিত অভিযোগ তদন্তে প্রমাণিত হওয়ায় সংশ্লিষ্ট জেলা প্রশাসক তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেছেন বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত