সিলেটটুডে ডেস্ক

২৯ মে, ২০২০ ২৩:৪৪

মোবাইলে এসএসসির ফল পেতে নিবন্ধন করবেন যেভাবে

এসএসসি ও সমমান পরীক্ষার ফল আগামী রোববার প্রকাশ করা হবে। করোনাভাইরাস সংক্রমণের প্রেক্ষিতে এবার শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ফলাফল প্রদান করা হবে না। অনলাইনেও প্রকাশিত হবে ফল। শিক্ষার্থীরা মোবাইল ফোন ও অনলাইন মাধ্যমে ফলাফল দেখতে পারবেন।

তবে মোবাইল ফোনে ফল ফেতে আগে রেজিস্ট্রেশন করতে হবে। শনিবার (১৮ মে) দুপুর দুইটার মধ্যে এ জন্য নিবন্ধন করতে হবে শিক্ষার্থীদের।

প্রাক-নিবন্ধনের জন্য যেকোনো মোবাইল অপারেটরের নম্বর থেকে SSC Board Name (প্রথম তিন অক্ষর) Roll Year লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। প্রতি এসএমএসের জন্য দুই টাকা চার্জ কাটা যাবে।

বিজ্ঞাপন



জানা যায়, রোববার সকাল ১০টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ২০২০ সালের এই পরীক্ষার ফল প্রকাশের কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর দুপুর ১২টায় শিক্ষামন্ত্রী দীপু মনি ফেসবুক লাইভের মাধ্যমে ফলাফলের বিস্তারিত তথ্য তুলে ধরবেন।

আর পরীক্ষার্থীদের মধ্যে যারা প্রাক-নিবন্ধন করেছে ফল প্রকাশের দিন তাদের দেওয়া নির্ধারিত মোবাইল নম্বরে আগে আগেই খুদে বার্তা পাঠিয়ে ফল জানিয়ে দেওয়া হবে। এখন পর্যন্ত সোয়া ১১ লাখেরও বেশি পরীক্ষার্থী প্রাক-নিবন্ধন করেছে।

করোনা পরিস্থিতিতে এবার শিক্ষাপ্রতিষ্ঠানে গিয়ে ফল জানার সুযোগ নেই। এ জন্য আগের মতো ওয়েবসাইটসহ প্রযুক্তির অন্যান্য পদ্ধতির পাশাপাশি আরও সহজে যাতে শিক্ষার্থীরা ফল পায়, সেই ব্যবস্থা করেছে শিক্ষা বোর্ডগুলো। এই ব্যবস্থায় যেসব পরীক্ষার্থী নির্ধারিত পদ্ধতিতে প্রাক–নিবন্ধন করেছে, তাদের মোবাইল ফোনে ফল প্রকাশের দিন আগে আগে স্বয়ংক্রিয়ভাবে ফল জানিয়ে দেওয়া হবে।

আপনার মন্তব্য

আলোচিত