সিলেটটুডে ডেস্ক

৩০ মে, ২০২০ ১১:১৬

সাড়ে চার হাজার পুলিশ সদস্য কোভিড- ১৯ পজিটিভ

ছবিঃ এসএমপি

দায়িত্বরত অবস্থায় শুক্রবার (২৯ মে) পর্যন্ত ৪ হাজার ৫০০ পুলিশ সদস্য করোনাভাইরাস আক্রান্ত সনাক্ত হয়েছেন।

এর মধ্যে পুরোপুরি সুস্থ হয়ে উঠেছেন ১ হাজার ৫৬৩ জন। তাছাড়া, প্রতি তিনজন সংক্রমিত পুলিশ সদস্যের মধ্যে একজন পুরোপুরি সুস্থ হয়ে ওঠেছেন, যা মোট আক্রান্তের ৩৪ দশমিক ৩৯ শতাংশ।

বিজ্ঞাপন

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বলেছেন, অব্যাহত চেষ্টা এবং নির্দেশনার ফলে সংক্রমিত পুলিশের সুস্থতার হার সন্তোষজনক এবং তাদের মধ্যে নতুন সংক্রমণের সংখ্যা উল্লেখযোগ্যভাবে হ্রাস পেয়েছে।

সাধারণ মানুষের পাশাপাশি ভাইরাসের বিরুদ্ধে লড়াই করা সামনের সারির যোদ্ধা চিকিৎসক, নার্স, পুলিশ ও অন্যান্য বাহিনীর সদস্যরাও আক্রান্ত হচ্ছেন।

এদিকে পুলিশ সদরদপ্তর সূত্র জানিয়েছে, কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে এ যাবত ১৫ পুলিশ সদস্য মারা গেছেন। সংক্রমিত পুলিশ সদস্যদের মধ্যে উচ্চপদস্থ কর্মকর্তাও রয়েছেন।

সূত্র জানায়, ২৩ মে পর্যন্ত করোনায় আক্রান্তের মধ্যে অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক, আট পুলিশ সুপার (এসপি), ১৯ অতিরিক্ত এসপি, ২০ সহকারী এসপি, নয় পরিদর্শক, ৩৮৬ উপ-পরিদর্শক (এসআই) এবং ৭৮১ সহকারী এসআই রয়েছেন।

বাংলাদেশ পুলিশ, সশস্ত্র বাহিনী এবং র‌্যাবসহ অন্যান্য সংস্থার সদস্যরা সারা দেশে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে যৌথভাবে কাজ করছেন।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) সূত্রে জানা গেছে, করোনাভাইরাসে আক্রান্ত সশস্ত্র বাহিনীর কর্মরত, সাবেক এবং তাদের পরিবারের ৩৪৫ সদস্যকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়েছে।

এদিকে, বাংলাদেশ পুলিশ সম্প্রতি করোনাভাইরাস আক্রান্ত বাহিনীর সদস্যদের চিকিৎসার জন্য রাজধানীর ২৫০ শয্যার ইমপালস হাসপাতাল ভাড়া করেছে।

বাংলাদেশে এখন পর্যন্ত ৪২ হাজার ৮৪৪ জন করোনাভাইরাসে আক্রান্ত এবং ৫৮২ জনের মৃত্যু হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত