সিলেটটুডে ডেস্ক

০১ জুন, ২০২০ ১৯:১৮

গর্ভবতী মায়েদের অগ্রাধিকার ভিত্তিতে করোনা পরীক্ষার নির্দেশ

সরকারি-বেসরকারি সব হাসপাতালে গর্ভবতী মায়েদের অগ্রাধিকার ভিত্তিতে করোনা পরীক্ষার নির্দেশ দিয়েছেন হাই কোর্ট। সোমবার (১ জুন) এ সংক্রান্ত রিট আবেদনের শুনানি নিয়ে বিচারপতি এম. ইনায়েতুর রহিমের ভার্চুয়াল হাই কোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

স্বাস্থ্য মন্ত্রণালয় সচিব ও স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকসহ সংশ্লিষ্টদের এ নির্দেশ বাস্তবায়ন করতে বলা হয়েছে। ভিডিও কনফারেন্সের মাধ্যমে রিটের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী মো. তানভীর আহমেদ।

বিজ্ঞাপন

গত ২৭ মে করোনা প্রাদুর্ভাবের মধ্যে দেশের গর্ভবতী মায়েদের সুচিকিৎসা নিশ্চিত করতে স্বাস্থ্য মন্ত্রণালয় সচিব, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, আইইডিসিআর’র মহাপরিচালক, বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের রেজিস্ট্রার ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল হাসপাতালের পরিচালকের সরকারি ইমেইলে একটি নোটিশ পাঠানো হয়।  সুপ্রিম কোর্টের আইনজীবী মো. তানভীর আহমেদ জনস্বার্থে এ নোটিশ পাঠান।

কিন্তু সে নোটিশের জবাব না পেয়ে গত ৩১ মে করোনাকালীন সময়ে গর্ভবতী নারীদের অগ্রাধিকার ভিত্তিতে করোনা পরীক্ষা ও অন্যান্য সুচিকিৎসা দেওয়ার নির্দেশনা চেয়ে হাই কোর্টে রিট দায়ের করা হয়। করোনাকালে চিকিৎসা না পাওয়া গর্ভবতী মায়েদের নিয়ে গণমাধ্যমে প্রকাশিত সংবাদ সংযুক্ত করে জনস্বার্থে রিটটি দায়ের করেন আইনজীবী তানভীর আহমেদ।

আপনার মন্তব্য

আলোচিত