সিলেটটুডে ডেস্ক

০৩ জুন, ২০২০ ১৫:১৭

বুধ ও বৃহস্পতিবার বিমানের সব ফ্লাইট বাতিল

সীমিত পরিসরে অভ্যন্তরীণ তিনটি আকাশপথে চলাচল শুরু হলেও যাত্রী একেবারেই পাচ্ছে না বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। এ কারণে আজ বুধবার এবং আগামীকাল বৃহস্পতিবার বিমানের সব ফ্লাইট বাতিল করা হয়েছে।

বুধবার (৩ জুন) বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উপ-মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার এ কথা জানান।

বিজ্ঞাপন

তাহেরা খন্দকার জানান, যাত্রী না থাকার কারণে বিমান অভ্যন্তরীণ আকাশপথে সব ফ্লাইট বাতিল করেছে। পরবর্তী সময়ে যাত্রী পাওয়া সাপেক্ষে ফ্লাইট চলবে।

তবে বিমানের ফ্লাইট পরিচালনা সব ধরনের প্রস্তুতি রয়েছে। এ নিয়ে গত ১ জুন থেকে ৪ জুন পর্যন্ত ৪৬টি ফ্লাইট বাতিল করল দেশের রাষ্ট্রীয় পতাকাবাহী বিমান সংস্থা।

যাত্রী কম থাকার কারণে ফ্লাইট সংখ্যা কমিয়ে দিয়েছে বেসরকারি বিমান সংস্থা নভোএয়ার। প্রতিদিন তাদের ১৪টি ফ্লাইট চলার কথা। তবে এখন থেকে প্রতিদিন ১২টি করে ফ্লাইট চালাবে নভোএয়ার। আজ থেকে তারা চট্টগ্রামে দুটি ফ্লাইট কমিয়ে দিয়েছে।

অপর বেসরকারি বিমান সংস্থা ইউএস বাংলা এয়ারলাইনস তাদের ফ্লাইট শিডিউল আগের মতোই ২০টি রেখেছে।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে দীর্ঘ আড়াই মাস বন্ধ থাকার পর ১ জুন থেকে ঢাকা থেকে সৈয়দপুর, চট্টগ্রাম ও সিলেট রুটে আসা-যাওয়া মিলিয়ে ৪৮টি ফ্লাইট পরিচালনা অনুমতি দেয় বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

কঠোর স্বাস্থ্যবিধি মেনে ফ্লাইটগুলো পরিচালিত হলেও যাত্রীসংখ্যা প্রতিদিনই কমছে। এ কারণে ফ্লাইট কমিয়ে দিচ্ছে বিমান সংস্থাগুলো।

আপনার মন্তব্য

আলোচিত