সিলেটটুডে ডেস্ক

২৩ জুন, ২০২০ ২১:৪৩

পুলিশ কনস্টেবল নিয়োগে আবেদন করা যাবে অনলাইনে

বাংলাদেশ পুলিশে কনস্টেবল পদে নিয়োগের জন্য আবেদন ও নিয়োগ প্রক্রিয়া আধুনিকায়ন করা হচ্ছে। পুলিশ কনস্টেবল নিয়োগ পদ্ধতির আধুনিকায়নে আবেদন প্রক্রিয়া অনলাইনভিত্তিক করার নির্দেশ দিয়েছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ।

মঙ্গলবার পুলিশ হেডকোয়ার্টার্সে অনুষ্ঠিত কনস্টেবল পদে নিয়োগ প্রক্রিয়ার আধুনিকায়ন সম্পর্কে হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট ডিরেক্টরেটের কর্মকর্তাদের সঙ্গে এক সভায় এ নির্দেশনা দেন পুলিশ প্রধান।

বিজ্ঞাপন



আইজিপি বলেন, কনস্টেবল নিয়োগ প্রক্রিয়ায় যে কোনো ধরনের দুর্নীতি ও অনিয়ম রোধে একটি বাস্তবসম্মত পদ্ধতি অবলম্বন করতে হবে। প্রার্থীদের ভেরিফিকেশনের জন্য যথাযথ সিকিউরিটি ফিচার অনুসরণ করতে হবে, যাতে কেউ ভুয়া ঠিকানা বা ভুল তথ্য দিয়ে চাকরি না পায়। অথবা কোনো অসাধু চক্র কোনোভাবেই নিয়োগ প্রক্রিয়াকে প্রশ্নবিদ্ধ করতে না পারে। পাশপাশি অনলাইন আবেদন ফরম যেন সহজবোধ্য হয়, যাতে সাধারণ মানুষ সহজেই বুঝতে পারে, সেদিকে খেয়াল রেখে আবেদন ফরম প্রণয়ন এবং পরীক্ষা পদ্ধতি অনুসরণের জন্য সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তাদের নির্দেশনা দেন আইজিপি।

সাধারণ মানুষকে দ্রুততম সময়ে কাঙ্ক্ষিত সেবা প্রদানের লক্ষ্যে পুলিশ কর্মকর্তাদের আরো বেশি দক্ষ, চৌকস ও ত্বরিৎকর্মা হওয়ার আহ্বান জানিয়ে আইজিপি বলেন, পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি নিয়মিত পড়াশোনা ও জ্ঞান অর্জনের মাধ্যমে পেশাগত দক্ষতার উন্মেষ ঘটাতে হবে। দেশ ও জনগণের কল্যাণে নিজেদের যোগ্যতার বিকাশ ও তা সদ্ব্যবহারের কোনো বিকল্প নেই বলেও উল্লেখ করেন আইজিপি।

আপনার মন্তব্য

আলোচিত