সিলেটটুডে ডেস্ক

২৭ জুন, ২০২০ ১৪:১৩

১০ দিনে করোনা জয় করে বাসায় বাণিজ্যমন্ত্রী

মাত্র ১০ দিনে করোনাজয় করে হাসপাতাল থেকে বাসায় ফিরলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। গত ১৭ জুন প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে তিনি এভারকেয়ার হাসপাতালে (আগের অ্যাপোলো হাসপাতাল) চিকিৎসাধীন ছিলেন।

শনিবার (২৭ জুন) সেখানে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে ঢাকার নিজ বাসায় ফিরে যান।

বিজ্ঞাপন

মন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা মো. কামরুজ্জামান চৌধুরী তুহিন বলেন, চিকিৎসকরা প্রতিনিয়ত স্যারকে চিকিৎসা দিয়েছেন। এর মধ্যে আরও দুইবার করোনা টেস্ট করেছেন, দুইবারই রেজাল্ট নেগেটিভ এসেছে। এছাড়া বর্তমানে স্যারের শরীরে কোনো সমস্যা নেই। তাই আজ দুপুরে ডাক্তাররা তাকে হাসপাতাল থেকে ছাড় দিয়েছেন।’ তবে ডাক্তারদের পরামর্শে আরও ৮-১০ দিন বাসায় বাণিজ্যমন্ত্রী আইসোলেশনে থাকবেন বলেও জানান তিনি।

এদিকে করোনায় আক্রান্ত হয়ে শারীরিকভাবে খুব বেশি অসুস্থ না হলেও ১৭ জুন সন্ধ্যায় তিনি হাসপাতালে ভর্তি হন।

টিপু মুনশি ছাড়াও মন্ত্রিসভার কয়েকজন সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিংয়ের আক্রান্ত হওয়ার খবর আসে গত ৬ জুন। এরপর ১২ জুন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, তার স্ত্রী লায়লা আরজুমান্দ বানু এবং মন্ত্রীর একান্ত সচিব (পিএস) হাবিবুর রহমানের আক্রান্ত হওয়ার খবর আসে। তবে মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং ও আ ক ম মোজাম্মেল হক করোনা থেকে মুক্ত হয়েছেন।

এদিকে, গত ১৪ জুন রাতে বেইলি রোডের বাসায় অসুস্থ হয়ে পড়লে ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আবদুল্লাহকে ঢাকা সিএমএইচে নেয়া হয়। সেখানে রাতেই তার মৃত্যু হয়। পরে নমুনা পরীক্ষায় করোনা সংক্রমণ পাওয়া যায়।

এছাড়া করোনায় প্রাণ হারিয়েছেন সাবেক স্বাস্থ্যমন্ত্রী, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সিরাজগঞ্জ-১ আসনের এমপি মোহাম্মদ নাসিম।

আপনার মন্তব্য

আলোচিত