সিলেটটুডে ডেস্ক

১২ জুলাই, ২০২০ ১৭:০৮

অবশেষে ডা. সাবরিনা গ্রেপ্তার

জেকেজির প্রতারণা মামলা

নানা আলোচনা সমালোচনার পর অবশেষে গ্রেপ্তার করা হয়েছে জেকেজি হেলথ কেয়ারের কথিথ চেয়ারম্যান ডা. সাবরিনা আরিফ চৌধুরীকে। করোনাভাইরাস শনাক্তকরণ পরীক্ষায় প্রতারণার অভিযোগে জেকেজি হেলথ কেয়ারের বিরুদ্ধে করা মামলায় জাতীয় হৃদরোগ ইন্সটিটিউটের এই চিকিৎসককে গ্রেপ্তার করেছে পুলিশ।

আজ রোববার দুপুরে তাকে তেজগাঁও থানায় এ বিষয়ের জিজ্ঞাসাবাদের পর তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে বলে জানান তেজগাঁও বিভাগের উপ-কমিশনার হারুন অর রশিদ।

করোনাভাইরারে নমুনা সংগ্রহ করে পরীক্ষা না করে ভুয়া প্রতিবেদন দেওয়ার অভিযোগে ডা. সাবরিনার স্বামী জেকেজি হেলথকেয়ারের সিইও আরিফুল হক চৌধুরীসহ কয়েকজনের বিরুদ্ধে তেজগাঁও থানায় একটি মামলা তদন্তাধীন রয়েছে। সেই মামলায় তাকে তলব করে পুলিশ। সে অনুয়ায়ী এদিন বেলা সোয়া ১টার দিকে কর্মস্থল থেকে তিনি ঢাকা মহানগর পুলিশের তেজগাঁও বিভাগের কার্যালয়ে হাজির হন ডা. সাবরিনা।

জিজ্ঞাসাবাদের জেকেজির সঙ্গে নিজের কোনো সম্পৃক্ততা নেই বলে দাবি করেন ডা. সাবরিনা। কেবল কভিড-১৯ বিষয়ক কিছু পরামর্শ দিয়ে সংস্থাটিকে সহযোগিতা করেছেন বলেও দাবি করেন তিনি।

বিজ্ঞাপন



জেকেজির বিরুদ্ধে অভিযোগ, সরকারের কাছ থেকে বিনামূল্যে নমুনা সংগ্রহের অনুমতি নিয়ে বুকিং বিডি ও হেলথকেয়ার নামে দুটি সাইটের মাধ্যমে টাকা নিচ্ছিল এবং নমুনা পরীক্ষা ছাড়াই ভুয়া সনদ দিত। এবিষয়ে রাজধানীর কল্যাণপুরের একটি বাড়ির কেয়ারটেকারের অভিযোগের সত্যতা পেয়ে গত ২২ জুন জেকেজি হেলথ কেয়ার) সাবেক গ্রাফিক ডিজাইনার হুমায়ুন কবীর হিরু ও তার স্ত্রী তানজীন পাটোয়ারীকে গ্রেফতার করে পুলিশ। তাদের কাছ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে পরে প্রতিষ্ঠানটির সিইও আরিফুলকেও গ্রেফতার করা হয়।

এর আগে গত ৪ জুন ডা. সাবরিনা তার স্বামী আরিফুলের বিরুদ্ধে মারধরের অভিযোগ তুলে তেজগাঁও বিভাগের একটি থানায় সাধারণ ডায়রি (জিডি) করেন।

আপনার মন্তব্য

আলোচিত