সিলেটটুডে ডেস্ক

০৯ সেপ্টেম্বর, ২০২০ ১৩:০৬

ফাইবার গ্লাসের নৌকা ও স্পিডবোট নিয়ে এলো আরএফএল

সহজে ব্যবহারযোগ্য ও আকর্ষণীয় মডেলের নৌকা ও স্পিডবোট বাজারে এনেছে দেশের শীর্ষস্থানীয় শিল্পগ্রুপ আরএফএল। গত রোববার নরসিংদীর ডাঙ্গা ইন্ডাস্ট্রিয়াল পার্কে ফাইবার গ্লাসের (ফাইবার রিইনফোর্সড প্লাস্টিক-এফআরপি) তৈরি ‘সাপোর্ট’ ব্র্যান্ডের নৌকা ও স্পিডবোটের আনুষ্ঠানিক উদ্বোধন করেন আরএফএল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আর এন পাল।

অনুষ্ঠানে আর এন পাল বলেন, ‘নদীমাতৃক বাংলাদেশে নৌকা নদীপথে প্রধান গণপরিবহন হওয়ায় এর প্রচুর চাহিদা রয়েছে। এ ক্ষেত্রে বর্তমানে কাঠের নৌকা বেশি প্রচলিত, কিন্তু এটি বেশিদিন টিকে না। ফলে বারবার পরিবর্তন করতে হয়। এ ছাড়া পানিতে বেশি সময় থাকলে কাঠের গুণগত মানও নষ্ট হয়। ঘন ঘন সংস্কারের কারণে ব্যবহারকারীর অতিরিক্ত খরচ হয়। এটি থেকে মুক্তি দিতে ও আধুনিক বিশ্বের সঙ্গে তাল মেলাতে আমরা ফাইবার গ্লাসের নৌকা বাজারে এনেছি।’

বিজ্ঞাপন

সাপোর্ট নৌকার ডেপুটি জেনারেল ম্যানেজার (অপারেশন) এ আর শামসুর রহমান বলেন, ‘নরসিংদীর ডাঙ্গা ইন্ডাস্ট্রিয়াল পার্কের নিজস্ব কারখানায় উন্নতমানের কাঁচামাল ও অত্যাধুনিক মেশিনে আরএফএল সাপোর্ট ব্র্যান্ডের নৌকা ও স্পিডবোট তৈরি করা হয়। বর্তমানে পাঁচটি মডেলের নৌকা বাজারে পাওয়া যাচ্ছে, যার দাম ১১ হাজার ৯০০ টাকা থেকে সাত লাখ ৪০ হাজার টাকার মধ্যে। এসব নৌকার ধারণক্ষমতা চারজন থেকে ৩০ জন। আর স্পিড বোটের দাম আট লাখ ১৮ হাজার টাকা ও ধারণক্ষমতা ১০ জন।’ ক্রেতারা চাইলে অথবা ডটকমের (www.othoba.com) মাধ্যমে সাপোর্ট ব্র্যান্ডের নৌকা ও স্পিডবোট অর্ডার করতে পারবেন। ক্রেতারা এক বছর বিক্রয়োত্তর সেবা পাবেন।

আপনার মন্তব্য

আলোচিত