সিলেটটুডে ডেস্ক

২১ সেপ্টেম্বর, ২০২০ ০০:৪২

ইউএনওর উপর হামলার ঘটনায় রবিউলের স্বীকারোক্তি

দিনাজপুর ঘোড়াঘাট উপজেলা ইউএনও ওয়াহিদা খানমকে হত্যার উদ্দেশ্যে হামলার দায় স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন রবিউল ইসলাম। দ্বিতীয় দফায় ৩ দিনের রিমান্ড শেষে আজ রোববার আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন তিনি।

রবিউল ইসলামকে রিমান্ড শেষে রোববার সকাল ১০টায় কড়া পুলিশী পাহারায় আদালতে নিয়ে আসা হয়। পরে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ইসমাইল হোসেনের আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি নেয়ার জন্য আবেদন জানান তদন্ত কর্মকতা। আসামি রবিউল ইসলামকে সরাসরি ম্যাজিস্ট্রেটের খাসকামরায় নিয়ে যাওয়া হয়। জবানবন্দিতে দায় স্বীকার করেন রবিউল। জবানবন্দি শেষে তাকে ডিবির সহায়তায় কারাগারে নিয়ে যাওয়া হয়।

দিনাজপুর কোর্ট পরিদর্শক ইসরাইল হোসেন বলেন, চাঞ্চল্যকর এই মামলায় গ্রেপ্তারকৃত আসামি ঘোড়াঘাট উপজেলা পরিষদের মালি (সাময়িক বরখাস্ত) রবিউল ইসলামকে কড়া পুলিশ পাহারায় আদালতে হাজির করা হয়। রবিউল জবানবন্দি দিতে সম্মত হলে বিচারক তার খাসকামড়ায় জবানবন্দি গ্রহণ করেন।

মামলার তদন্ত কর্মকতা ডিবির ওসি ইমাম জাফর জানান, রবিউল হামলার দায় স্বীকার করেছেন। পরিকল্পনা অনুযায়ী তিনি একাই এ হামলা চালিয়েছেন বলে জানিয়েছেন।

উল্লেখ্য, গত ৩ সেপ্টেম্বর দিনাজপুর ঘোড়াঘাট উপজেলা ইউএনও ওয়াহিদা খানম ও তার বাবা ওমর আলী ইউএনও সরকারি বাসভবনে গভীর রাতে হামলার শিকার হন। সেদিন রাতেই ইউএনওর ভাই শেখ ফরিদউদ্দিন অজ্ঞাতনামা আসামির বিরুদ্ধে হত্যাচেষ্টা মামলা দায়ের করেন। মামলায় ৫ জনকে আসামি করা হয়। আসামিরা হলেন, আসাদুল, নবীরুল, সান্টু, পলাশ এবং রবিউল। আসাদুল, নবীরুল, সান্টু প্রত্যেককে ৭ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ শেষে কারাগারে পাঠানো হয়। আর রবিউলকে দুই দফায় ৯ দিনের রিমান্ডে নেয় ডিবি।

আপনার মন্তব্য

আলোচিত