সিলেটটুডে ডেস্ক

৩০ নভেম্বর, ২০২০ ২০:১২

মাস্ক না পরলে হতে পারে ‘জেল’

পথচারী ও রিকশা চালকের মাস্ক ছিল না। সম্প্রতি বড়লেখায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় তাদের মাস্ক দেন ইউএনও ও নির্বাহী হাকিম মো. শামীম আল ইমরান।

করোনার বিস্তার রোধে কঠোর হতে যাচ্ছে সরকার। এ অবস্থায় মাস্ক না পরলে সর্বোচ্চ জরিমানা করতে প্রশাসনকে নির্দেশনা দেওয়া হয়েছে। এরপর জরিমানায় কাজ না হলে মাস্ক পরাতে ভ্রাম্যমাণ আদালতে হতে পারে জেল। সরকারের তরফ থেকে এমন হুঁশিয়ারি এসেছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে এ নির্দেশনা দেওয়া হয়। আজ সোমবার (৩০ নভেম্বর) এ সভা হয়। প্রধানমন্ত্রী গণভবন থেকে অনলাইনে সচিবালয়ে অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন। বৈঠক শেষে সাংবাদিকদের এই তথ্য জানান মন্ত্রিপরিষদ বিভাগের সচিব ড. খন্দকার আনোয়ারুল ইসলাম।

মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম জানান, সবার মাস্ক ব্যবহার নিশ্চিত করতে ইতোমধ্যে সংশ্লিষ্টদের ‘শক্ত অবস্থানে’ যাওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে।

সচিব জানান, মন্ত্রিসভার সিদ্ধান্ত অনুযায়ী, দেশে প্রথম আসা তিন কোটি টিকা বিনামূল্যে জনগণের মধ্যে বিতরণ করা হবে। ডব্লিউএইচও এর প্রটোকল মেনে বিতরণ করা হবে এইসব টিকা। টিকা কেনার জন্য ৭৩৫ কোটি ৭৭ লাখ টাকা স্বাস্থ্য মন্ত্রণালয়কে দিয়েছে অর্থ মন্ত্রণালয়।

আপনার মন্তব্য

আলোচিত