সিলেটটুডে ডেস্ক

০৭ নভেম্বর, ২০১৫ ২২:১৯

অনন্ত জলিল আইক্যাপ-১২ সম্মেলনের শুভেচ্ছা দূত

এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের ১২তম আন্তর্জাতিক এইডস (আইক্যাপ-১২) সম্মেলনে চিত্রনায়ক অনন্ত জলিলকে শুভেচ্ছা দূত মনোনীত করা হয়েছে।

এইডস্ এর চিকিৎসা, প্রতিরোধে সামাজিক সচেতনতা বৃদ্ধি, আক্রান্ত রোগীদের প্রতি সকলের দৃষ্টিভঙ্গির পরিবর্তন, প্রতিরোধে আরও সময়োপযোগী নিরন্তর গবেষণা চালানো এবং এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চল থেকে চিরতরে এইডস নির্মূল করা এই আন্তর্জাতিক সম্মেলনের অন্যতম লক্ষ্য।

শনিবার (৭ নভেম্বর) বিকেলে রাজধানীর সোনারগাঁও হোটেলের সুরমা হলরুমে এক অনুষ্ঠানে অনন্ত জলিলকে আইক্যাপ-১২এর শুভেচ্ছা দূত ঘোষণা করা হয়।

৪ দিনব্যাপী আইক্যাপ সম্মেলন আগামী ২০ নভেম্বর ঢাকায় শুরু হচ্ছে। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ৪ দিন ব্যাপী এই আন্তর্জাতিক সম্মেলনের শুভ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রতি দুই বছর পর পর এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বিভিন্ন দেশে এ সম্মেলনটি আয়োজন করা হয়ে থাকে।

সম্মেলনে ২,৫০০ বিদেশী প্রতিনিধি ও ২৬ টি দেশের স্বাস্থ্য বিষয়ক মন্ত্রীরা উপস্থিত থাকবেন। সম্মেলন সফল করার লক্ষে ৩ টি কমিটি করা হয়েছে। এই সম্মেলনের পাশাপাশি ৮ টি গুরুত্বপূর্ণ সহ-সম্মেলনের আয়োজন করা হয়েছে। এছাড়াও ৪০ টি বৈজ্ঞানিক সেশনে ২৪০ জন বৈজ্ঞানিক তাদের পেপার উপস্থাপন করনে।

প্রায় ৩ হাজার বিদেশী নীতি নির্ধারক, এইডস বিশেষজ্ঞ, শিক্ষক, গবেষক, উন্নয়ন কর্মী, এইডস আক্রান্ত রোগী, আন্তর্জাতিক এনজিও এবং জাতিসংঘের বিভিন্ন সহযোগী সংস্থাসমূহের প্রতিনিধিবৃন্দ ৪ দিনব্যাপী এই সম্মেলনে অংশগ্রহণ করবেন।

এ সময়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব হারুন-অর রশিদ, সম্মেলনের সেক্রেটারি জেনারেল ডা. জো থমাস, কো-চেয়ারপার্সন অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত, অভিনেতা অনন্ত জলিল প্রমুখ উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত