সিলেটটুডে ডেস্ক

২৫ মার্চ, ২০২১ ১৫:৪৮

মতিঝিলে পুলিশের সঙ্গে মোদি বিরোধীদের সংঘর্ষ, ৫০ জন আহতের দাবি

রাজধানীর মতিঝিলের শাপলাচত্বর এলাকায় ঢাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের নেতৃত্বে মোদিবিরোধী বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের ব্যাপক ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে।

এ সময় সাবেক ভিপি নুর ও পুলিশসহ বেশ কয়েকজন বিক্ষোভকারী আহত হন। এদিকে, বিক্ষোভে অংশ নেওয়া রফিকুল ইসলাম ওরফে শিশুবক্তাকে আটক করেছে পুলিশ।

আন্দোলনকারীদের দাবি, এ ঘটনায় তাদের অন্তত ৫০ জন আহত হয়েছে ও ৭ জনকে আটক করা হয়েছে। এ ব্যাপারে এখনও কিছু জানায়নি পুলিশ। বেলা ১২টার দিকে শুরু হয়ে সংঘর্ষ দফায় দফায় চলতে থাকে।

এ ঘটনার জেরে শাপলাচত্বর হয়ে দৈনিক বাংলা-গুলিস্তান সড়কটিতে যান চলাচল বন্ধ থাকে। সংঘর্ষে ওই এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। তবে বিকল্প রাস্তা হিসেবে শাপলাচত্বর থেকে ফকিরাপুল হয়ে গাড়ি চলাচল অব্যাহত রয়েছে।

পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী বৃহস্পতিবার (২৫ মার্চ) বেলা ১১টার দিকে যুব অধিকার পরিষদের নেতৃত্বে বিক্ষোভ অনুষ্ঠিত হয়। বিক্ষোভে বিভিন্ন দল অংশ নেয়। পল্টনের মুক্তাগণে বাধা দেয় পুলিশ। এর পর মিছিল নিয়ে আন্দোলনকারীরা মতিঝিলে এলে পুলিশের সঙ্গ সংঘর্ষ বাধে। আন্দালনকারীরা পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ করে। পুলিশও ফাঁকা গুলি করে।

এ সময় নরেন্দ্র মোদীর কুশপুত্তলিকা দাহ করা হয়। এ বিষয়ে ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতা মশিউর জানান, বিক্ষোভ চলাকালে পুলিশ পেছন থেকে অতর্কিত হামলা চালায়। মিছিলে পুলিশের লাঠিচার্জ, টিয়ার সেল নিক্ষেপ ও ফাঁকা গুলিতে প্রায় অর্ধশতাধিক ব্যক্তি আহত হয়েছেন।

তিনি আরও বলেন, আমরা মতিঝিল শাপলা চত্বর পার হচ্ছিলাম। এমন সময় এই হামলার ঘটনা ঘটে। এখান থেকে শিশু বক্তা রফিকুল ইসলামকে আটক করা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত