সিলেটটুডে ডেস্ক

২৬ মার্চ, ২০২১ ১৪:৪৯

বায়তুল মোকাররমে মোদীবিরোধী বিক্ষোভ, সংঘর্ষ

রাজধানীর বায়তুল মোকাররম এলাকায় মোদীবিরোধী বিক্ষোভকে কেন্দ্র করে সংঘর্ষ হয়েছে। সংঘর্ষে সাংবাদিকসহ অন্তত ১০ জন আহত হয়েছেন বলে জানিয়েছে পুলিশ।

জানা যায়, শুক্রবার জুমার নামাজের মোনাজাত শেষ হতেই মোদিবিরোধী স্লোগান দিতে শুরু করেন একদল মুসল্লি। এরপর তাদের হঠাতে ধাওয়া দের স্থানীয় ছাত্রলীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগের কর্মীরা। পরে পুলিশ এসে তাদের ধাওয়া করলে সংঘর্ষ বাঁধে।

ধাওয়া খেয়ে বিক্ষোভকারীরা মসজিদের ভেতরে চলে যায়। গেটের বাইরে এসে অবস্থান নেন ছাত্রলীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগের কর্মীরা। তাদের লক্ষ্য করে গেটের ভেতর থেকেই ইট-পাটকেল, জুতা নিক্ষেপ করতে থাকেন আন্দোলনকারীরা।

পরে আন্দোলনকারীরাও রাস্তায় নেমে আসলে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। আন্দোলনকারীদের দুটি মোটরসাইকেলে আগুন লাগিয়ে দিতে দেখা যায়।

পুলিশ টিয়ার শেল, জলকামান ব্যবহার করেও পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পারছে না।

বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে যোগ দিতে এদিন বেলা ১১টায় বাংলাদেশে দুই দিনের সফরে আসেন নরেন্দ্র মোদি। তার এই সফর ঠেকাতে আগে থেকে আন্দোলন করে যাচ্ছিল ইসলামপন্থি কয়েকটি দল। একই দাবিতে নানা কর্মসূচি দিয়ে আসছিল ছাত্র অধিকার পরিষদসহ কয়েকটি বাম সংগঠনও।

মোদির সফর প্রতিহত করতে গত জুমার নামাজ শেষে জাতীয় মসজিদ বায়তুল মোকাররম এলাকায় বিক্ষোভ সমাবেশ করে কয়েক হাজার মুসল্লি। বিক্ষোভকারীদের কেউ কেউ বলেছিল- ‘যদি মোদিকে আসতে দেয়া হয়, তাহলে আমরা সবাই সন্ত্রাসে পরিণত হব। বাংলা হবে আফগান, আমরা হব তালেবান।’

আপনার মন্তব্য

আলোচিত