সিলেটটুডে ডেস্ক

৩০ মার্চ, ২০২১ ২০:৪৭

৫৪ হাজার শিক্ষক নিয়োগে বিজ্ঞপ্তি

তৃতীয় ধাপে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে ৫৪ হাজার ৩০৪ শিক্ষক নিয়োগে গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

মঙ্গলবার বিকেলে সংস্থাটির নিজস্ব ওয়েবসাইটে এই গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

আগ্রহীদের অনলাইনে আবেদন করার নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ। ৪ এপ্রিল সকাল ১০টা থেকে অনলাইনে আবেদন প্রক্রিয়া শুরু হবে। চলমান থাকবে ৩০ এপ্রিল রাত ১২টা পর্যন্ত।

এনটিআরসিএ-এর ওয়েবসাইট ntrca.gov.bd এবং টেলিটকের ngi.teletalk.com.bd-এই সাইট থেকে আবেদনের সুযোগ পাবেন প্রার্থীরা। আবেদনের ফি ধরা হয়েছে ১০০ টাকা।

গণবিজ্ঞপ্তি অনুযায়ী, এমপিওভুক্ত ও নন-এমপিও স্কুল ও কলেজ পর্যায়ে ৩১ হাজার ১০১, মাদরাসা, কারিগরি ও ব্যবসায় ব্যবস্থাপনায় ২০ হাজার ৯৯৬, সংরক্ষিত ২ হাজার ২০৭ জনকে শিক্ষক হিসেবে নিয়োগ দেয়া হবে।

সিভিল লিভ টু আপিল ৩৪৩/২০১৯ মামলায় আপিল বিভাগের দেয়া রায় বাস্তবায়নে ২ হাজার ২০৭টি পদ সংরক্ষিত থাকবে।

আর অবশিষ্ট ৫২ হাজার ৯৭টি শূন্য পদের বিষয় ও পদভিত্তিক তালিকা ১ এপ্রিল এনটিআরসিএ এবং টেলিটকের ওয়েবসাইটে প্রকাশ করা হবে বলেও বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

এনটিআরসিএ নিবন্ধিত ও সমন্বিত মেধা তালিকাভুক্ত আবেদনের জন্য যোগ্য বিবেচিত হবেন। পাশাপাশি এ বছরের ১ জানুয়ারি পর্যন্ত যাদের বয়স ৩৫ বা তার কম, তারাই আবেদন করতে পারবেন।

তবে আপিল বিভাগের ৩৯০০/২০১৯ মামলার রায় অনুযায়ী যারা ২০১৮ সালের ১২ জুনের আগে শিক্ষক নিবন্ধন সনদ পেয়েছেন তাদের ক্ষেত্রে বয়সসীমা শিথিল করা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত