সিলেটটুডে ডেস্ক

১২ নভেম্বর, ২০১৫ ০০:৫১

ব্লগারদের সমর্থনের কারণেই হত্যার হুমকি : অধ্যাপক আনিসুজ্জামান

ব্লগারদের সমর্থনের কারণেই তাকে হত্যার হুমকি দেওয়া হয়েছে বলে জানিয়েছেন অধ্যাপক ড. আনিসুজ্জামান। এ হুমকি শুধু তাকে নয়, গণতন্ত্র, স্বাধীনতা ও সভ্যতার বিরুদ্ধে এ হুমকি দেওয়া হয়েছে বলে অভিমত এই শিক্ষাবিদের।

বুধবার অনলাইন নিউজ পোর্টাল বাংলা ট্রিবিউনকে দেওয়া এক সাক্ষাতকারে অধ্যাপক আনিসুজ্জামান এমন মন্তব্য করেন।

অধ্যাপক আনিসুজ্জামান বলেন, যারা ব্লগার, লেখক ও প্রকাশকদের হত্যা ও হুমকি দিচ্ছে তারাই আমাকে হুমকি দিয়েছে।

তাকে হুমকি ও অন্যান্য ঘটনাগুলো একইসূত্রে গাঁথা বলে মনে করেন তিনি। এ গোষ্ঠীকে এখনই প্রতিরোধ করতে হবে। এজন্য সবাইকে এগিয়ে আসতে হবে।

তিনি বলেন, তাকে মেরেও ফেলা হতে পারে। তবে এ হুমকিতে তিনি ভীত নন, উদ্বিগ্ন।

অধ্যাপক আনিসুজ্জামান আরও বলেন, যারা ব্লগার, লেখক ও প্রকাশকদের হত্যা করছে, তারা আইন নিজের হাতে তুলে নিচ্ছে। তারাই রায় দিচ্ছে, তারাই আবার সেটা কার্যকর করছে। এ পন্থাকে ভ্রান্ত হিসেবে আখ্যায়িত করে তিনি বলেন, হত্যার মাধ্যমে নয়, যুক্তির মাধ্যমে ভিন্ন মতের লেখকদের লেখা ও বক্তব্য খণ্ডন করতে হবে।

ব্লগারদের সমর্থনের কারণে মঙ্গলবার বিকালে তাকে মোবাইল ফোনে ক্ষুদে বার্তার মাধ্যমে চাপাতি দিয়ে কুপিয়ে হত্যার হুমকি দেওয়া হয়েছে জানিয়ে অধ্যাপক আনিসুজ্জামান আরও বলেন, এ বিষয়ে তিনি গুলশান থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন। পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা তার বাসায় গিয়ে নিরাপত্তার বিষয়ে খোঁজ-খবর নিয়েছেন। এতে তিনি সন্তুষ্ট।

ড. আনিসুজ্জামানকে হুমকি ও নিরাপত্তার বিষয়ে ঢাকা মহানগর পুলিশের জনসংযোগ শাখার উপ-কমিশনার মুনতাসিরুল ইসলাম বলেন, এ বিষয়ে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। মহানগর পুলিশের শীর্ষ কর্মকর্তারা বাসায় গিয়ে তার খোঁজ-খবর নিয়েছেন। কারা, কেন এ হুমকি দিয়েছে সেটি তদন্ত করে দেখা হচ্ছে।

আপনার মন্তব্য

আলোচিত