সিলেটটুডে ডেস্ক:

১৩ জুন, ২০২১ ১৭:৫৪

খালেদা জিয়ার জন্মদিন সংক্রান্ত নথি হাইকোর্টে দাখিলের নির্দেশ

খালেদা জিয়ার জন্মদিন উদযাপন বন্ধে সংশ্লিষ্টদের নিষ্ক্রিয়তা কেন অবৈধ নয়, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

জাতীয় শোক দিবস ১৫ আগস্টে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জন্মদিন পালনের বৈধতা চ্যালেঞ্জ করে করা এক রিটের শুনানি নিয়ে রোববার বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো.মোস্তাফিজুর রহমান সমন্বয়ে গঠিত হাইকোর্টের ভার্চুয়াল বেঞ্চ এ রুল জারি করেন।

একইসঙ্গে ১৫ আগস্টে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জন্মদিন পালনের বিষয়ে যাবতীয় নথি দাখিলের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। সংশ্লিষ্টদের আগামী ৬০ দিনের মধ্যে এসব নথি দাখিল করতে বলেছেন আদালত।

হাইকোর্টে রিটটি দায়ের করেন যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ও টাঙ্গাইল জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মামুন অর রশিদ। এতে খালেদা জিয়ার সকল শিক্ষাগত যোগ্যতা ও জন্ম নিবন্ধনের নথি হাইকোর্টে দাখিলের নির্দেশনা চাওয়া হয়।

রিটে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ের সচিব, পুলিশের মহাপরিদশর্ক (আইজিপি), ঢাকা মেট্রোপলিটন পুলিশের কমিশনার, গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ও খালেদা জিয়াকে বিবাদী করা হয়।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট নাহিদ সুলতানা যুথী। রিটের বিরোধিতা করে শুনানি করেন ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকন।

আপনার মন্তব্য

আলোচিত