নিজস্ব প্রতিবেদক

২১ জুন, ২০২১ ২৩:২২

ভোটারদের জন্য মাংস-খিচুড়ির আয়োজন, জরিমানা গুনলেন প্রার্থী

কেন্দ্রে ভোট চলছিল। ভোটারদের দুপুরে খাওয়ানোর জন্য ভোট কেন্দ্রের পাশেই মাংস-খিচুড়ি রান্নার আয়োজন করেন এক ইউপি সদস্য (মেম্বার) প্রার্থী। স্থানীয়ভাবে খবর পেয়ে সেখানে হাজির হন নির্বাহী ম্যাজিস্ট্রেট। এসময় রান্না করা খাবারসহ তাকে (প্রার্থী) হাতেনাতে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালত তাকে ৫ হাজার টাকা জরিমানা করেন।

সোমবার (২১ জুন) দুপুর ১টার দিকে বরিশাল জেলার উজিরপুর উপজেলার শোলক ইউনিয়ন পরিষদ নির্বাচনে দামোদারকাপি দাখিল মাদ্রাসা কেন্দ্রে এই ঘটনাটি ঘটে।

দণ্ডপ্রাপ্ত ব্যক্তির নাম মো. ইউসুব তালুকদার। তিনি শোলক ইউনিয়ন পরিষদের ৮ নম্বর ওয়ার্ডে ফুটবল প্রতীকে নির্বাচনে প্রতিদ্বদ্বিতা করেন।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শামীম আল ইমরান।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, সোমবার বরিশাল জেলার উজিরপুর উপজেলার শোলক ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ চলছিল। ওই উনিয়নের ৮ নম্বর ওয়ার্ডে ফুটবল প্রতীকের প্রার্থী মো. ইউসুব তালুকদার দামোদারকাপি দাখিল মাদ্রাসা কেন্দ্রের পাশেই আচরণবিধি লঙ্ঘন করে প্যান্ডেল বানিয়ে ভোটারদের জন্য মাংস-খিচুড়ি রান্না করান। খবর পেয়ে পুলিশ, বিজিবি, আনসারসহ ঘটনাস্থলে গিয়ে হাজির হন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শামীম আল ইমরান। সেখানে খাবার জব্দসহ প্রার্থী মো. ইউসুব তালুকদারকে আটক করা হয়। পরে ঘটনাস্থলে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ইউনিয়ন পরিষদ নির্বাচন আচরণ বিধিমালা লঙ্ঘন করায় তাকে (প্রার্থী) ৫ হাজার টাকা জরিমানা করেন।

এদিকে জব্দ করা মাংস-খিচুড়ি স্থানীয় একটি এতিমখানায় প্রদান করা হয়। এতিমখানার শিশুরা খুশি মনে খাবারগুলো নিয়ে যায়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শামীম আল ইমরান মুঠোফোনে সিলেটটুডেকে বলেন, ‘মো. ইউসুব তালুকদার ভোট কেন্দ্রের পাশে ভোটারদের জন্য খাবারের আয়োজন করেন। এতে তিনি ইউনিয়ন পরিষদ (নির্বাচনী আচরণ) বিধিমালা লঙ্ঘন করেছেন। এ কারণে তাঁকে দণ্ড দেওয়া হয়েছে। পরে জব্দ করা খাবার পার্শ্ববর্তী এতিমখানায় দেওয়া হয়।’

আপনার মন্তব্য

আলোচিত