নিজস্ব প্রতিবেদক

৩১ জুলাই, ২০২১ ২২:৫৭

হাসপাতালে পত্রিকা ও বই পড়তে না পেরে ক্ষুব্ধ মুহিত

শারীরিক অবস্থা স্থিতিশীল

করোনাক্রান্ত হয়ে ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ) এ চিকিৎসাধীন বাংলাদেশ সরকারের সাবেক অর্থমন্ত্রী, আওয়ামী লীগের কেন্দ্রীয় উপদেষ্টা মণ্ডলীর অন্যতম সদস্য আবুল মাল আবদুল মুহিতের শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে। তবে হাসপাতালে পত্রিকা ও বই পড়তে না পেরে ক্ষুব্ধ সাবেক এই অর্থমন্ত্রী।

গত বুধবার (২৯ জুলাই) তাকে ওই হাসপাতালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় ভর্তি করা হয়। প্রধানমন্ত্রীর কার্যালয় সাবেক এ অর্থমন্ত্রীর চিকিৎসার বিষয়টি সার্বক্ষণিক মনিটরিং করছেন। গতকাল শুক্রবার তার ছোট ভাই সরকারের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এ এম এ মুহিতের সঙ্গে সাক্ষাত করতে চাইলে হাসপাতালে বর্তমানে করোনা রোগীর সংখ্যা বেশি থাকায় হাসপাতাল কর্তৃপক্ষ তাকে সেখানে যেতে বাঁধা দেন।

পরে তারা ভিডিও কনফারেন্সের মাধ্যমে দুই ভাইয়ের মধ্যে কথা বলার সুযোগ করে দেন। এতে করে পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন বড়ভাই আবুল মুহিতের সঙ্গে কিছুক্ষণ কথা বলেন।

এতে এ এম এ মুহিত তার শারীরিক অবস্থা বলার সঙ্গে সঙ্গে ক্ষুব্ধ মনে হাসপাতাল তার দুটি অভিযোগের কথা জানান ছোট ভাই মোমেনকে। এরমধ্যে একটি হচ্ছে হাসপাতালে আসার পর তিনি কোন পত্রিকা পাচ্ছেন না। আর অন্যটি হচ্ছে হাসপাতালে তার সঙ্গে কোন বই নেই, তাই হাসপাতালে তার সময় পার করতে খুবই কষ্ট হচ্ছে। এ এম এ মুহিতের এ অভিযোগ শুনে ড. মোমেন বড় ভাইকে আশ্বস্ত করে বলেন, শিগগিরই সেটা ব্যবস্থা করে দেওয়া হবে।

শনিবার (৩১ জুলাই) বিকেলে এমনটি জানালেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। তিনি বলেন, হাসপাতাল কর্তৃপক্ষের সাথে আলাপ করে আবুল মাল আবদুল মুহিতের চাহিদামতে আজ শনিবার সকালে হাসপাতালে বড় ভাই মুহিতের জন্য ৪টি জাতীয় পত্রিকা ও ৪টি বই পাঠিয়েছেন ,এতে তিনি মহা খুশি।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, এভাবে তিনি যতদিন হাসপাতালে থাকবেন ততদিন দৈনিক পত্রিকাগুলো তার জন্য হাসপাতালে পাঠানো হবে। হাসপাতালে গিয়েও পড়া লেখার প্রতি এ এম এ মুহিতের আত্মার যে টান রয়েছে সেটা একটি বিরল দৃষ্টান্ত। তিনি সকলের কাছে তার সুস্থতার জন্য দোয়া কামনা করেন।

 

আপনার মন্তব্য

আলোচিত