সিলেটটুডে ডেস্ক:

০১ সেপ্টেম্বর, ২০২১ ২২:৪৫

খালেদা জিয়ার বাড়ির সামনে ১৪৪ ধারা জারি

ফেনীর ফুলগাজীতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বাড়ির সামনে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। বুধবার বিকেলে উপজেলার দক্ষিণ শ্রীপুর ইস্কান্দারিয়া মাদ্রাসা মাঠে বিএনপি ও আওয়ামী লীগ পাল্টাপাল্টি কর্মসূচি আহ্বান করায় প্রশাসন এই পদক্ষেপ নিয়েছে।

দলীয় সূত্রে জানা যায়, বিএনপির ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে খালেদা জিয়ার বাড়ি সংলগ্ন ফুলগাজী ইস্কান্দারিয়া মাদ্রাসা মাঠে কেক কাটা ও আলোচনা সভার আয়োজন করে উপজেলা বিএনপি। অন্যদিকে একই স্থানে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরাও সমাবেশের কথা জানান। এ অবস্থায় অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে ১৪৪ ধারা জারি করে উপজেলা প্রশাসন।

ফুলগাজী উপজেলা বিএনপির সদস্য সচিব আবুল হোসেন জানান, প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বাড়ির সামনে তারা দলীয় নেতাকর্মী নিয়ে কেক কাটা ও আলোচনা সভার আয়োজন করেন। কিন্তু দুপুরে তাদের এই কর্মসূচি বানচাল করতে আওয়ামী লীগের কিছু লোক হঠাৎ মহড়া দিয়ে কর্মসূচি রয়েছে বলে দাবি করেন। এরপর প্রশাসন তাদের দলীয় কর্মসূচির সুযোগ না দিয়ে ১৪৪ ধারা জারি করে দেয়।

ফুলগাজী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হারুন অর রশীদ মজুমদার জানান, সম্প্রতি ফুলগাজী সদর ইউনিয়নে তাদের নতুন কমিটি ঘোষণা করা হয়। বুধবার বিকেলে ইস্কান্দারিয়া মাদ্রাসা মাঠে নতুন ওই কমিটি সন্ত্রাসবিরোধী সমাবেশ আয়োজন করে।

ফুলগাজী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএনএম নুরুজ্জামান জানান, ইস্কান্দারিয়া মাদ্রাসা মাঠে বিএনপি ও আওয়ামী লীগের পাল্টাপাল্টি কর্মসূচি ঘোষণা করা হয়। তাই আইনশৃঙ্খলার অবনতি ও অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে সেখানে ১৪৪ ধারা জারি করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফেরদৌসী বেগম।

সূত্র: সমকাল।

আপনার মন্তব্য

আলোচিত