সিলেটটুডে ডেস্ক

০৫ সেপ্টেম্বর, ২০২১ ১৬:২৭

১৮ বছরের কম বয়সীদের টিকা নিয়ে সিদ্ধান্ত হয়নি

স্কুল-কলেজ খোলার জন্য শিক্ষার্থীদের টিকা দেওয়ার বিষয় নিয়ে আলোচনা হলেও ১৮ বছরের কম বয়সীদের টিকা দেওয়ার বিষয়ে এখনও কোনও সিদ্ধান্ত হয়নি বলে জানিয়েছেন ভ্যাকসিন ডেপ্লয়মেন্ট কমিটির সদস্য সচিব ও অধিদপ্তরের মাতৃ ও শিশুস্বাস্থ্য কর্মসূচি পরিচালক ডা. শামসুল হক।

রোববার দুপুরে কোভিড-১৯ পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তর আয়োজিত ভার্চুয়াল স্বাস্থ্য বুলেটিনে অংশ নিয়ে তিনি এ তথ্য জানান।

ডা. শামসুল হক বলেন, ‘১৮ বছরের নিচে বয়সীদের টিকা দেওয়ার পরিকল্পনার বিষয়ে এই মুহূর্তে আমাদের জানা নেই। তবে সরকার যেহেতু চিন্তা করছে, ভবিষ্যতে যদি এরকম কোনও পরিকল্পনা আসে সেটা আমরা আপনাদের জানাবো।’

তিনি বলেন, সরকারিভাবে ২৫ বছরের নিচেতো কাউকে টিকা দেওয়া হচ্ছে না। ২৫-এর নিচে রেজিস্ট্রেশন করে কেউ টিকা নিতে পারছেন না। তবে বিশ্ববিদ্যালয়গুলোর জন্য আমরা ১৮ পর্যন্ত একটা নতুন চিন্তা-ভাবনা করেছি। এটা এখন পর্যন্ত অনবোর্ড (কার্যকর) করতে পারিনি।

এদিকে ১৮ বছরের কম বয়সীদের টিকার বিষয়ে সম্প্রতি স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালিক বলেছিলেন, ১২ বছর কিংবা তার বেশি বয়সী শিশুদের করোনাভাইরাসের টিকা দেওয়ার পরিকল্পনা করছে সরকার। এমনকি ১৮ বছরের কম বয়সীদের ফাইজার কিংবা মডার্নার টিকা দেওয়ার পরিকল্পনা করা হচ্ছে বলেও জানান তিনি।

আপনার মন্তব্য

আলোচিত