সিলেটটুডে ডেস্ক

১৫ অক্টোবর, ২০২১ ২১:৪৭

১১ ঘণ্টা পর ইন্টারনেট ফিরল মোবাইলে

১১ ঘণ্টা বিচ্ছিন্ন থাকার পর অনলাইন দুনিয়ায় যুক্ত হওয়া যাচ্ছে মোবাইল ফোন থেকে।

শুক্রবার ভোর ৫টা থেকে বন্ধ করে দেয়া হয় মোবাইল ইন্টারনেট। বিকেল ৪টার পর থেকে আবার মোবাইলে ইন্টারনেট পেতে শুরু করেন রাজধানীর গ্রাহকরা।

টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ বিটিআরসি থেকে জানানো হয়েছে, প্রথমে ঢাকায় মোবাইল ইন্টারনেট চালু করতে বলা হয়েছে। পরে পর্যায়ক্রমে সারা দেশেই তা চালু হবে।

পরে ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বারও বিভিন্ন গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

ছুটির দিন ভোর থেকে মোবাইলে ইন্টারনেট ব্যবহার করা যাচ্ছিল না। বিষয়টি নিয়ে কোনো ঘোষণা না থাকায় ব্যবহারকারীদের বহুজন ফোনে কারিগরি সমস্যার কথা ভেবে ফোন রিস্টার্টও করেন। কিন্তু এতে কাজ হয়নি।

তবে মোবাইল ডাটা কাজ না করলেও ব্রডব্র্যান্ড ডাটা চালু ছিল। ওয়াই-ফাইয়ে মোবাইল ফোনকে যুক্ত করলে ইন্টারনেট ব্যবহার করা যাচ্ছিল।

পরে সংস্থাটির কমিশনার এ কে এম শহিদুজ্জামান বলেন, ‘বিষয়টি আমার আওতার মধ্যে পড়ে না, তবে আমি ভাইস চেয়ারম্যানের সঙ্গে এ নিয়ে কথা বলেছি। তিনি জানিয়েছেন, মোবাইল ইন্টারনেটের ক্ষেত্রে কিছু কারিগরি সমস্যা হচ্ছে। এটা যেকোনো সময় ঠিক হয়ে যাবে।’

মোবাইলে ইন্টারনেট না পাওয়া নিয়ে বাংলালিংক কাস্টমার কেয়ারে কল করে পাওয়া যায় ভিন্ন তথ্য। সেখান থেকে জানানো হয়, বিটিআরসির নির্দেশনায় মোবাইলে ইন্টারনেট বন্ধ রয়েছে।

তবে মোবাইল ইন্টারনেটে বিঘ্নের বিষয়ে সেটি চালুর বিষয়েও মোবাইল সেবাদানকারী কোম্পানি বা সরকারি সংস্থার পক্ষ থেকে কোনো আনুষ্ঠানিক বক্তব্য পাওয়া যায়নি।

আপনার মন্তব্য

আলোচিত