সিলেটটুডে ডেস্ক

০৫ মে, ২০২২ ১২:২০

ঈদের পর খুলেছে অফিস-আদালত, উপস্থিতি কম

সাপ্তাহিক ছুটি, পহেলা মে এবং ঈদের ছুটিসহ মোট ৬ দিন পর খুলেছে অফিস। প্রশাসনের প্রাণকেন্দ্র সচিবালয়ে প্রথম দিন কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি কম, সবার মধ্যে বিরাজ করছে ঈদের আমেজ।

বৃহস্পতিবার (৫ মে) সচিবালয়ে বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগ ঘুরে দেখা যায়, চিরচেনা প্রাণচাঞ্চল্য ও ব্যস্ততা এখনও অনুপস্থিত। ঈদের পরের প্রথম কর্মদিবসে সহকর্মীদের সঙ্গে গল্প-গুজব করেই সময় কাটছে অনেকের। অনেকে করছেন কুশল বিনিময়।

সকল অফিসের কর্তারা জানান, ঈদের পর প্রথম কর্মদিবস হওয়ায় আজ ঈদের আমেজ বিরাজ করছে। দেখা হওয়ার শুরুতে কোলাকুলিসহ কুশল বিনিময় করছেন সবাই।

সচিবালয়ের কর্মরত একজন ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন, সাধারণত ঈদের ছুটি শেষে প্রথম দিন অফিসে উপস্থিতি কম দেখা যায়। আজকেও কম। কেউ-কেউ দেরি করেও অফিসে আসছেন।

তিনি আরও বলেন, আজ ছুটি নিলে আগামী দুই দিন সাপ্তাহিক ছুটি। কেউ কেউ ছুটি নেওয়ায় উপস্থিতিও কিছুটা কম।

গত ৩ মে দেশে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হয়। গত ২৯ (শুক্রবার) এবং ৩০ (শনিবার) দুদিন ছিল সাপ্তাহিক ছুটি। ১ মে রোববার ছিল মে দিবসের ছুটি। এরপরের তিন দিন ছিল (২ থেকে ৪ মে) ঈদের ছুটি। সবমিলিয়ে টানা ৬ দিনের ছুটিতে ছিলেন কর্মকর্তা-কর্মচারীরা। আর যারা বৃহস্পতিবার ছুটি নিয়েছেন তারা শুক্র-শনিবারসহ মোট ৯ দিন ছুটি কাটাতে পারবেন।

আপনার মন্তব্য

আলোচিত