সিলেটটুডে ডেস্ক

০৫ জুলাই, ২০২২ ১৪:২৯

ঈদযাত্রার প্রথম দিনেই ট্রেনে শিডিউল বিপর্যয়

ঈদযাত্রার প্রথম দিনেই ট্রেনে শিডিউল বিপর্যয় দেখা দিয়েছে। এর ফলে পরিবারের সঙ্গে ঈদ উদযাপন করতে এই পথে বাড়ি ফেরা মানুষকে ভোগান্তিতে পড়তে হয়েছে।

মঙ্গলবার (৫ জুলাই) ভোর থেকে ঈদ উপলক্ষে কমলাপুর স্টেশন থেকে ট্রেনে ঘরে ফেরা মানুষের আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়। ট্রেনযাত্রার শুরুর দিনেই নির্ধারিত সময়ে ছাড়েনি ট্রেন। অনেকক্ষণ অপেক্ষার পর ট্রেনে চেপে গন্তব্যের উদ্দেশে রওনা হচ্ছেন মানুষ।

জানা যায়, সকাল ৬টায় রাজশাহীগামী ধূমকেতু এক্সপ্রেস ট্রেনের মাধ্যমে ঈদযাত্রা শুরু হওয়ার কথা থাকলেও প্রথম ট্রেনই বিলম্বিত হয়। ফলে ৬টা ২০ মিনিটে সিলেটগামী পারাবত ট্রেনটি ছেড়ে যাওয়ার মাধ্যমে আনুষ্ঠানিক ঈদযাত্রা শুরু হয়। আর ধূমকেতু ট্রেনটি দেড় ঘণ্টা বিলম্বিত করে ঢাকা ছেড়ে চলে যায়।

জামালপুরের দেওয়ানগঞ্জ বাজারগামী তিস্তা এক্সপ্রেস ট্রেনটি সাড়ে ৭টায় ছাড়ার কথা থাকলেও ৭টা ৫৫ মিনিটে স্টেশনে দাঁড়িয়ে থাকতে দেখা যায়।

সুন্দরবন এক্সপ্রেসে খুলনা যাবেন রফিকুল ইসলাম নামে ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া এক শিক্ষার্থী। তিনি বলেন, ‘ঈদযাত্রার প্রথম দিনে বাড়ি যাচ্ছি। ট্রেন ৮টা ১৫ মিনিটে ছাড়ার কথা থাকলেও সোয়া নয়টা নাগাদও ছাড়ার খবর নেই। ট্রেনের বিলম্বে ছাড়ার প্রবণতা হয়তো কোনদিন পরিবর্তন হবে না।

একই ট্রেনে খুলনায় যাবেন শফিকুল। তিনি বলেন, ‘ঈদে বাড়ি যাওয়ার কথা শুনলেই মনে শান্তি লাগে। সকালে বাড়ি যাবো বলে সারারাত ঘুমাতে পারিনি। সাতসকালেই চলে এসেছি স্টেশনে। কিন্তু ট্রেন দেরি করে ছাড়ায় অস্বস্তি লাগছে।

আগাম টিকিট বিক্রির শিডিউল অনুসারে ঈদযাত্রার প্রথম দিন আজ। গত ১ জুলাই ঢাকা থেকে সারাদেশের ট্রেনের আজকের টিকেট বিক্রি করে রেলওয়ে।

২ জুলাই বিক্রি করা হয় ৬ জুলাইয়ের টিকিট, ৩ জুলাই বিক্রি করা হয় ৭ জুলাইয়ের এবং ৪ জুলাই বিক্রি করা হয় ৮ জুলাইয়ের টিকিট।

প্রথম দিনে মোট ৩৭ জোড়া ট্রেন কমলাপুর রেলস্টেশন ছেড়ে যাবে। শেষ দিন হিসেবে আজ বিক্রি হচ্ছে ৯ জুলাইয়ের টিকিট।

আপনার মন্তব্য

আলোচিত