সিলেটটুডে ডেস্ক

২৫ জুলাই, ২০২২ ১৫:২০

নিজ গ্রামে পৌঁছেছে ডেপুটি স্পিকার ফজলে রাব্বীর মরদেহ

হেলিকপ্টারে ঢাকা থেকে জন্মস্থান গাইবান্ধার সাঘাটায় পৌঁছেছে ডেপুটি স্পিকার ও গাইবান্ধা-৫ আসনের সংসদ সদস্য (এমপি) অ্যাডভোকেট মো. ফজলে রাব্বী মিয়ার মরদেহ। সোমবার (২৫ জুলাই) দুপুর দেড়টায় সশস্ত্র বাহিনীর হেলিকপ্টার বোনারপাড়ার হেলেঞ্চা গ্রামের ভেরাকোপা গ্রামের বিলে অবতরণ করে।

স্বজন ও দলীয় নেতাকর্মীরা এবং জেলা-উপজেলা প্রশাসনের কর্মকর্তারা লাশবাহী অ্যাম্বুলেন্সে ডেপুটি স্পিকারের মরদেহ নিয়ে ভরতখালী উচ্চ বিদ্যালয় মাঠে আসেন। এরপর সেখানে দলীয় নেতাকর্মী, রাজনৈতিক সহকর্মী, আইনজীবী ও জনপ্রতিনিধিসহ সর্বস্তরের মানুষ শ্রদ্ধা জানানো শুরু করেন।

একই মাঠে বিকাল ৩টায় তার দ্বিতীয় জানাজা শেষে মরদেহ নেওয়া হবে নিজ বাড়ি গটিয়া গ্রামে। সেখানে বিকাল সাড়ে ৫টায় আরেকটি জানাজা অনুষ্ঠিত হবে। এর পরপরই রাষ্ট্রীয় মর্যাদায় তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

ফজলে রাব্বির জানাজা ও দাফনের সব প্রস্তুতি নেওয়া হয়েছে বলে জানিয়েছেন তার ছোট ভাই মো. ফরহাদ রাব্বি ও মেয়ে ফারজানা রাব্বি বুবলি। এ ছাড়া ফজলে রাব্বীর মরদেহে শ্রদ্ধা নিবেদনসহ দুই দফায় জানাজার নামাজ ও দাফন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে জেলা প্রশাসন ও পুলিশের পক্ষ থেকেও নেওয়া হয়েছে সার্বিক নিরাপত্তা ব্যবস্থা।

এর আগে, সোমবার সকাল পৌনে ৯টায় যুক্তরাষ্ট্র থেকে একটি ফ্লাইটে ফজলে রাব্বি মিয়ার মরদেহ দেশে পৌঁছায়। এরপর মরদেহ শ্রদ্ধা নিবেদনের জন্য রাখা হয় ঢাকার জাতীয় ঈদগাহ প্রাঙ্গণে। সেখানে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। গত শুক্রবার দিবাগত রাতে যুক্তরাষ্ট্রের একটি হাসপাতালে মারা যান তিনি।

দীর্ঘ নয় মাস ক্যানসারে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ছিলেন ফজলে রাব্বী মিয়া। পেশায় আইনজীবী ফজলে রাব্বি গাইবান্ধা-৫ আসনের (সাঘাটা-ফুলছড়ি) টানা সাতবারের সংসদ সদস্য ছিলেন। এ ছাড়া তিনি জাতীয় সংসদের পরপর দুই বারের ডেপুটি স্পিকারের দায়িত্ব পালন করেন।

মুক্তিযুদ্ধে ১১নং সেক্টরে যুদ্ধে অংশ নেন তিনি। বর্ষীয়ান রাজনীতিবিদ ও সফল জনপ্রতিনিধি ফজলে রাব্বীর মৃত্যুতে শোক বিরাজ করছে সাঘাটা-ফুলছড়িসহ গোটা গাইবান্ধায়।

আপনার মন্তব্য

আলোচিত