সিলেটটুডে ডেস্ক

০১ ডিসেম্বর, ২০২২ ১২:৫৭

খালিদী জামিন বহাল, আদালতের অনুমতি ছাড়া বিদেশ সফর নয়

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রধান সম্পাদক ও প্রকাশক তৌফিক ইমরোজ খালিদীকে বিচারিক আদালতের দেওয়া জামিন বহাল রেখেছেন হাইকোর্ট। তবে তিনি বিদেশ যেতে হলে বিচারিক আদালতের অনুমতি নিতে হবে। একইসঙ্গে বিদেশ থেকে এসেও আদালতকে তা জানাতে হবে।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের বেঞ্চ এই সংক্রান্ত রুল নিষ্পত্তি করে রায় দেন।

এর আগে গত বৃহস্পতিবার (২৪ নভেম্বর) শুনানি শেষে আজকে রায়ের জন্য দিন ধার্য করা হয়। ওই দিন হাইকোর্ট তাঁর বিদেশ সফরে নিষেধাজ্ঞা দিয়ে বলেন, আদালতের অনুমতি ছাড়া দেশের বাইরে যেতে পারবেন না বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রধান সম্পাদক ও প্রকাশক তৌফিক ইমরোজ খালিদী।

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে করা মামলায় ২০২০ সালের ২০ অক্টোবর আদালত খালিদীকে জামিন দেন। পরে ওই জামিন বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করে দুর্নীতি দমন কমিশন। ওই সময় শুনানি করে রুল জারি করেন হাইকোর্ট। ওই রুল শুনানি শেষে রায় ঘোষণা পর্যন্ত তাঁর বিদেশ যাওয়ায় নিষেধাজ্ঞা দেন আদালত।

২০২০ সালের ৩০ জুলাই তৌফিক ইমরোজ খালিদীর বিরুদ্ধে দুদক ওই মামলা করে। মামলার এজাহারে বলা হয়, এইচএসবিসি, ইস্টার্ন ব্যাংক লিমিটেড, সাউথ ইস্ট ব্যাংক লিমিটেড এবং মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেডের বিভিন্ন হিসাবে ৪২ কোটি টাকা জমা রেখেছেন তিনি। যার বৈধ কোনো উৎস নেই বলে এজাহারে উল্লেখ করা হয়।

আদালতে দুদকের পক্ষে রুল শুনানি করেন আইনজীবী মো. খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক। তৌফিক ইমরোজ খালিদীর পক্ষে ছিলেন সিনিয়র আইনজীবী ইউসুফ হোসেন হুমায়ুন, ব্যারিস্টার মাহবুব শফিক ও আইনজীবী মোহাম্মদ শাহরিয়া কবির বিপ্লব।

আপনার মন্তব্য

আলোচিত