সিলেটটুডে ডেস্ক:

০৩ ডিসেম্বর, ২০২২ ১৮:২৮

১০ ডিসেম্বরের নিরাপত্তায় নাশকতাও বিবেচনায়: আইজিপি

ছবি: সংগৃহীত

নাশকতাসহ সবকিছু বিবেচনায় রেখেই ঢাকায় বিএনপির ১০ ডিসেম্বরের সমাবেশের নিরাপত্তা পরিকল্পনা নেয়া হবে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

শনিবার দুপুরে রাজধানীর রাজারবাগ পুলিশ লাইনসে বাংলাদেশ পুলিশ সদস্যদের কৃতী সন্তানদের মেধাবৃত্তি প্রদান অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

জঙ্গি ছিনতাইয়ের ঘটনার পর ঢাকায় বড় একটি সমাবেশ হতে যাচ্ছে। এই সমাবেশ ঘিরে জঙ্গি অপতৎপরতার শঙ্কা আছে কি না, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে আইজিপি বলেন, ‘নাশকতার সুনির্দিষ্ট কোনো খবর আমরা এখনও পাইনি। তবে আমরা নাশকতাসহ সব বিষয় বিবেচনায় রেখে ওই দিনের নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করব।

‘সবকিছু মাথায় রেখেই বিএনপিকে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি দেয়া হয়েছে। তারা নয়াপল্টনের কথা বললেও শেষ পর্যন্ত সোহরাওয়ার্দী উদ্যানেই সমাবেশ করবে এমনটা আশা করছি। এখনও সময় আছে, অপেক্ষা করি।’

পুলিশকে রাজনৈতিকভাবে ব্যবহার করা হচ্ছে, বিএনপির এমন অভিযোগ সম্পর্কে জানতে চাইলে চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, ‘পুলিশ দায়িত্ব পালন করে থাকে আইনের ভিত্তিতে, নির্দিষ্ট কাঠামোতে। কীভাবে দায়িত্ব পালন করতে হবে, সে বিষয়ে আমরা ট্রেনিং নিয়ে থাকি। আইনের আলোকে প্রশিক্ষণের মাধ্যমে দায়িত্ব পালন করে পুলিশ। তাই এই অভিযোগের কোনো ভিত্তি নেই।’

আপনার মন্তব্য

আলোচিত