সিলেটটুডে ডেস্ক

০৬ জানুয়ারি, ২০১৬ ২১:১৪

সিপিডির ফেলো দেবপ্রিয় ভট্টাচার্যের ব্যাংক হিসাব তলব

সেন্টার ফর পলিসি ডায়ালগের (সিপিডি)ফেলো দেবপ্রিয় ভট্টাচার্য ও তার স্ত্রী ইরিনা ভট্টাচার্যের ব্যাংক হিসাবের তথ্য চেয়েছে রাজস্ব বোর্ডের (এনবিআর)।

গত সোমবার (৪ জানুয়ারি) এনবিআর-এর কেন্দ্রীয় গোয়েন্দা সেলের (সিআইসি) সহকারী পরিচালক নাসির উদ্দিন বেসরকারি ব্যাংকের প্রধান নির্বাহীদের কাছে ব্যাংক হিসাব ও সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেডের (সিডিবিএল) ব্যবস্থাপনা পরিচালকের কাছে শেয়ারবাজারে বিনিয়োগ তথ্য জানতে চেয়ে দুটি চিঠি দিয়েছেন।

সিডিবিএলে পাঠানো চিঠিতে ড. দেবপ্রিয় ভট্টাচার্য ও তার স্ত্রী ড. ইরিনা ভট্টাচার্য বা তাদের পরিবারের অন্য কোনো সদস্যের একক বা যৌথ নামে যেকোনো বিও হিসাব পরিচালিত বা রক্ষিত হয়ে থাকলে ওই হিসাবের ২০০৮ সালের ১ জুলাই থেকে হালনাগাদ বিবরণী জরুরি ভিত্তিতে আয়কর অধ্যাদেশ, ১৯৮৪-এর ১১৩(এফ) ধারার ক্ষমতাবলে পাঠানোর অনুরোধ করা হয়েছে। এর পাশাপাশি চিঠিতে পূর্বে ছিল কিন্তু এখন বন্ধ হয়ে গেছে এমন বিও এ্যাকাউন্টের তথ্য পাঠাতে বলা হয়েছে।

চিঠি পাওয়ার ৭ দিনের মধ্যে বেসরকারি ব্যাংক ও সিডিবিএলকে তথ্য পাঠাতে বলা হয়েছে। নির্ধারিত সময়ের মধ্যে তথ্য দিতে ব্যর্থ হলে আয়কর অধ্যাদেশ, ১৯৮৪-এর ধারা ১২৪(১) অনুযায়ী এককালীন ২৫ হাজার টাকা এবং পরবর্তী প্রতিদিনের জন্য ৫০০ টাকা জরিমানা করা হবে। পাশাপাশি আয়কর অধ্যাদেশ, ১৯৮৪-এর ধারা ১৬৪(সিসি) ধারা অনুযায়ী অর্থদণ্ড ও কারাদণ্ড আরোপে ফৌজদারি কার্যক্রম গ্রহণ করা হবে বলে চিঠিতে উল্লেখ করা হয়েছে।

চিঠিতে ঠিকানা উল্লেখ করা হয়েছে, ফ্ল্যাট-বি২, হাউজ-২এ, রোড-৬৩, গুলশান-২। ফ্ল্যাট-বি২, হাউজ-২এ, রোড-৬০, গুলশান-২। হাউজ-১৫৭, লেন-২২, ডিওএইচএস, মহাখালী। হাউজ-৪০/সি, রোড-১১(নতুন) ধানমণ্ডি আ/এ, ঢাকা-১২০৯।

আপনার মন্তব্য

আলোচিত