সিলেটটুডে ডেস্ক

১৭ জানুয়ারি, ২০১৬ ০০:৪৩

জামায়াত-হেফাজতের ইন্ধনে ওস্তাদ আলাউদ্দিন খাঁ সংগ্রহশালায় হামলা

ব্রাহ্মণবাড়িয়ায় ওস্তাদ আলাউদ্দিন খাঁ সংগ্রহশালা এবং বিভিন্ন সাংস্কৃতি প্রতিষ্ঠানে হামলার পেছনে হেফাজতে ইসলাম ও জামায়তে ইসলামের উসকানি আছে বলে মন্তব্য করেছেন গণজাগরণ মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকার।

শনিবার বিকেলে রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে উদীচী শিল্পীগোষ্ঠি আয়োজিত এ সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, ‘ব্রাহ্মণবাড়ীয়ায় হামলাটি ছিল একটি পরিকল্পিত হামলা। বেছে বেছে শিল্পী, সাহিত্যিক এবং সাংস্কৃতিক কর্মীদের ওপর হামলা করা হচ্ছে। এর দায়ভার সরকার এড়াতে পরে না। এ হামলাটিই শেষ নয়, হয়তো শুরু, তারা সারাদেশে পরিকল্পিতভাবে হামলা করছে ও করবে।’

‘ব্রাহ্মণবাড়ীয়ার ঘটনায় নিহত মাদরাসা ছাত্রের বিচার করা যেমন দরকার তেমনি সংগ্রহশালাসহ বিভিন্ন স্থাপনায় হামলার বিচারও করা দরকার।’ বলেন ইমরান এইচ সরকার।

তিনি আরো বলেন, ‘হেফাজতে ইসলাম এর আগেও এমন হামলা করেছিল। সরকার হেফাজতের বিচার করছে না, তাদের মামলাগুলো সচল করছে না। বরং সরকার তাদের পুরস্কৃত করছে। তাদের কাছে রেলওয়ের জমি লিজ দেয়া হচ্ছে। সরকারের উচিৎ হেফাজতের মামলাগুলো সচল করে তাদের বিচার করা।’

পাকিস্তান থেকে বাংলাদেশি কূটনৈতিক মৌসুমী রহমানকে বহিষ্কারের জবাবে বাংলাদেশ সরকার যদি দেশটির বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা না নেয় তবে আগামী ২০ জানুয়ারি ঢাকায় পাকিস্তানি দূতাবাস ঘেরাও করা হবে জানিয়ে ইমরান বলেন, ‘ওই দিন আমাদের শক্তির জানান দেব।’ দূতাবাস ঘেরাও করার দিন দেশবাসীকে এগিয়ে আসারও আহ্বান জানান তিনি।

এসময় পাকিস্তান দূতাবাসের কর্মকর্তা বাংলাদেশি জঙ্গিদের অর্থের জোগান দিতেন বলে অভিযোগ করে তিনি।

আপনার মন্তব্য

আলোচিত