সিলেটটুডে ডেস্ক

২৭ আগস্ট, ২০১৬ ২০:৪৫

‘জঙ্গিরা মুরাদ ও রানা নামে বাসা ভাড়া নেয়’

নারায়ণগঞ্জের পাইকপাড়ায় ছদ্ম পরিচয়ে বাসা ভাড়া নিয়েছিল গুলশান ও শোলাকিয়ার হামলাকারীদের মূলহোতা তামিম। তারা বাসাটি ভাড়া নেয় গত জুলাই মাসে। তখন তারা মুরাদ ও রানা নাম ব্যবহার করে বাসা ভাড়া নিয়েছিলো। ওই বাড়ির মালিক নুরুদ্দিন দেওয়ান এ কথা জানিয়েছেন।

নুরুদ্দিন দেওয়ান জানান, তিনি আগে জাপানে থাকতেন। সেখান থেকে দেশে ফিরে প্রায় ১৫ বছর আগে তিন-তলা বাড়িটি  তৈরি করেন তিনি। এর দ্বিতীয় তলার পুরোটা নিয়ে তিনি থাকেন। তৃতীয় তলায় উত্তর ও দক্ষিণ দিকে একটি করে মোট দুটি ফ্ল্যাট আছে। এরমধ্যে উত্তর দিকের ফ্ল্যাটটি ভাড়া নেয় তারা।

নুরুদ্দিন দেওয়ান জানান, জুলাই মাসে জঙ্গিরা মুরাদ ও রানা নামে বাসাটি ভাড়া নেয়। তারা নিজেদের পরিচয় দেয় ওষুধ কোম্পানির চাকরিজীবী হিসেবে। বাড়িওয়ালা বলেন, ‘ভাড়া দেওয়ার পর আমি একাধিকবার ওই বাসায় গেছি। গিয়ে দেখেছি, তারা কেউ রান্না করছে, কেউ শুয়ে আছে।’ তিনি আরও বলেন, ‘গত দেড় মাসে তাদের সন্দেহজনক কিছু আমার চোখে পড়েনি।’

উল্লেখ্য, পাইকপাড়া বড় কবরস্থান এলাকার ওই বাড়িতে শনিবার সকাল পৌনে ৯টার দিকে ‘অপারেশন হিট স্ট্রং ২৭’ পরিচালনা করে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ইউনিটের সদস্যরা। অভিযানে গুলশান হামলার মাস্টারমাইন্ড তামিম চৌধুরীসহ তিন জঙ্গি নিহত হয়।

আপনার মন্তব্য

আলোচিত