সিলেটটুডে ডেস্ক

১৯ এপ্রিল, ২০১৭ ২৩:৪৫

ঝড়ে আশুগঞ্জ বিদ্যুতকেন্দ্রের তিন ইউনিট বন্ধ, সিলেটে বিদ্যুৎ বিপর্যয়

কাল বৈশাখী ঝড়ে আশুগঞ্জ বিদ্যুতকেন্দ্রের তিন ইউনিট বন্ধ হয়ে পড়েছে। এতে সিলেট নগরীসহ জেলার বেশ কিছু এলাকায় বিদ্যুৎ বিপর্যয় দেখা দিয়েছে। আশাপাশের কয়েকটি জেলাতেও এর প্রভাব পড়েছে। এসব এলাকায় নিরবিচ্ছন্ন বিদ্যু সরবরাহ বাধাগ্রস্ত হচ্ছে।

জানা যায়, বুধবার বিকেল থেকে শুরু হওয়া ঝড়ে জাতীয় গ্রিডে বিপর্যয়ের কারণে এই সংকটের সৃষ্টি হয়। ইউনিটগুলো পুনরায় চালু করতে কাজ করে যাচ্ছে বিদ্যুৎ বিভাগ। এতে মধ্যরাত পর্যন্ত বিদ্যুৎহীন ছিলো সিলেটের অনেক এলাকা।

আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ব্যবস্থাপনা পরিচালক সাজ্জাদ হোসেন জানান, বুধবার সন্ধ্যা ৭টা থেকে বিদ্যুৎকেন্দ্রের ৩নং ও ৪নং ইউনিট এবং ২৫০ মেগাওয়াট কম্বাইন্ড সাইকেল পাওয়ার প্ল্যান্টের উৎপাদন বন্ধ হয়ে যায়। এতে করে ব্রাহ্মণবাড়িয়া, কিশোরগঞ্জ ও নরসিংদীসহ কয়েকটি জেলার বেশ কিছু এলাকায় বিদ্যুৎ সরবরাহ সাময়িক বন্ধ রয়েছে।

তিনি জানান, কালবৈশাখী ঝড়ের কারণে এই তিনটি ইউনিটের উৎপাদন বন্ধ হয়ে যায়। তবে বিদ্যুৎকেন্দ্রের নিজস্ব প্রকৌশলীরা বন্ধ হয়ে যাওয়া ইউনিটগুলো উৎপাদনে ফেরাতে চেষ্টা চালিয়ে যাচ্ছেন। অল্প সময়ের মধ্যই বন্ধ হওয়া ইউনিটগুলো সচল হওয়ার আশা প্রকাশ করেন তিনি।

বিদ্যুৎ বিতরণ বিভাগ সিলেট অঞ্চলের প্রধান প্রকৌশলী রতন কুমার বিশ্বাস জানান, আশুগঞ্জে বিদ্যুৎকেন্দ্রের ইউনিটে বিপর্যয়ের কারণেই সিলেটের বিদ্যুৎ সরবরাহে সমস্যা হচ্ছে।

আপনার মন্তব্য

আলোচিত