সিলেটটুডে ডেস্ক

২১ জুলাই, ২০১৭ ০০:৩০

ইউএনও তারিককে নাজেহালের নিন্দা সরকারি কর্মকর্তাদের

ইউএনও তারিক সালমানকে নাজেহালের নিন্দা জানিয়েছে সরকারি কর্মকর্তাদের সংগঠন বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশন।

গেল মার্চ মাসে পঞ্চম শ্রেণি পড়ুয়া এক শিক্ষার্থী আঁকা বঙ্গবন্ধুর ছবি দিয়ে আমন্ত্রণপত্র করেছিলেন সেসময় বরিশালের ইএনও তারিক সালমান। সে ছবিকেই 'বিকৃত' অভিযোগ করে ৭ জুন মামলা করে বসেন জেলা আইনজীবী সমিতির সভাপতি ওবায়েদ উল্লাহ সাজু। সাজু স্থানীয় আওয়ামীলীগ নেতাও।

সাজুর করা মামলায় হাজিরা দিতে বুধবার আদালতে হাজির হন তারিক সালমান। এরপর তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন বরিশাল মুখ্য মহানগর হাকিম আদালতের বিচারক মো. আলী হোসাইন। দুই ঘন্টা হাজত বাসের পর জামিন মেলে তারিকের।

খবরটি আসার পর সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ জানাতে দেখা গেছে সাধারণ মানুষকে। তাতে যোগ দিল সরকারি কর্মকর্তারাও। ঘটনায় ক্ষোভ জানিয়ে এর জন্য দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা চেয়েছে তারা।


অ্যাসোসিয়েশনের মহাসচিব ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক কবির বিন আনোয়ারের সভাপতিত্বে বৃহস্পতিবার সংগঠনের এক জরুরি সভায় এ প্রতিক্রিয়া আসে।

তারিকের সঙ্গে পুলিশের আচরণের নিন্দা জানিয়ে সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, “বাদী ও অন্যান্য আইনজীবী একটি কল্পিত বিষয় নিয়ে আদালতে অরাজক পরিস্থিতি ও চাপ সৃষ্টি করে। আদালতের আদেশে অভিযুক্ত হিসেবে জেল হাজতে নেওয়ার সময় কর্তব্যরত পুলিশ বাহিনীর সদস্যরা তার উপর বল প্রয়োগ করে এবং বেআইনিভাবে (পুলিশ রেগুলেশন এর ৩৩০ ধারা অমান্যপূর্বক) টেনে-হিঁচড়ে কোর্ট হাজতে নিয়ে যায়।

“রাষ্ট্রের একজন গুরুত্বপূর্ণ কর্মকর্তা এবং উপজেলা পর্যায়ে প্রজাতন্ত্রের প্রতিনিধির বিরুদ্ধে উদ্দেশ্যপ্রণোদিত ও মানহানিকর আচরণের বিরুদ্ধে তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করা হয় সভায়।”

ঘটনায় সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান জানিয়ে এতে বলা হয়, “নজিরবিহীন ও মানহানিকর আদেশ প্রদান, আইনবহির্ভূত পুলিশি কার্যক্রম এবং তথাকথিত নামধারী স্থানীয় রাজনৈতিক ব্যক্তিবর্গের বিরুদ্ধে কঠোর আইনআনুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অনুরোধ জানানো হচ্ছে।”

আপনার মন্তব্য

আলোচিত