সিলেটটুডে ডেস্ক

৩০ জুলাই, ২০১৭ ১০:২৭

জঙ্গি মদদের অভিযোগে ইলেকট্রনিকস ওয়ার্কশপে র‌্যাবের অভিযান

জঙ্গি কর্মকাণ্ডে মদদ দেওয়ার অভিযোগে আশুলিয়ার জিরাবোর একটি এয়ারকন্ডিশন (এসি) ও ইলেকট্রনিকসের ওয়ার্কশপে অভিযান চালায় র‌্যাব।

রোববার (৩০ জুলাই) ভোর থেকে আশুলিয়ার জিরাবো এলাকার বড় রাঙ্গামাটিয়ার হারুন ইঞ্জিনিয়ারিং লিঃ ওয়ার হাউজে নামে ওই কারখানায় অভিযান শুরু করে র‌্যাব। সেখান থেকে বিপুল সংখ্যক জিহাদি বই ও জঙ্গি কর্মকাণ্ডে সংশ্লিষ্ট বেশ কিছু আলামত উদ্ধার করা হয়েছে। তবে এখনো পর্যন্ত কাউকে আটক করতে পারেনি তারা।

অভিযানের সত্যতা নিশ্চিত করেছেন র‌্যাব-১ এর মেজর ইশতিয়াক। তিনি জানান, ওয়ার্কশপটি থেকে জঙ্গি কর্মকাণ্ড মদদ দেয়া হয় এমন গোপন সংবাদের ভিত্তিতে ভোর রাত থেকে অভিযান শুরু করা হয়েছে। ওয়ার্কশপটিতে কোন জঙ্গি নেই জানিয়ে তিনি আরো জানান, মূলত এখান থেকে জঙ্গি কর্মকাণ্ড মদদ দেয়া হয়। কোন জঙ্গি বা জঙ্গি আস্তানা নয় এটি।

র‍্যাব কর্মকর্তা আরো জানান, অনেক দিন ধরেই গুদামটি গোয়েন্দা নজরদারিতে ছিল। গুদামের অন্তরালে হারুণ নামের এক ব্যক্তি জঙ্গি তৎপরতা চালিয়ে আসছিল। আজ ভোরে ওই গুদামে অভিযান শুরু হয়।

তবে অভিযানের বিষয়টি আগে থেকেই আঁচ করতে পেরে মালিক কৌশলে পালিয়ে যায় বলে দাবি করেন র‍্যাব কর্মকর্তা। তিনি আরো জানান, অভিযানে গুদামের ভেতর থেকে জিহাদি বইসহ জঙ্গিবাদ-সংশ্লিষ্ট বেশ কিছু আলামত পাওয়া গেছে। গুদামের মালিক হারুণকে আটক করতে অভিযান অব্যাহত আছে।

আপনার মন্তব্য

আলোচিত