সিলেটটুডে ডেস্ক

৩১ জুলাই, ২০১৭ ১১:৩১

সাবেক বিচারপতি ফজলুল হকের দুর্নীতি মামলা স্থগিত, আপিলের অনুমতি

তথ্য গোপন ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ও আপিল বিভাগের সাবেক বিচারপতি ফজলুল হকের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলার ওপর স্থগিতাদেশ দিয়েছেন আপিল বিভাগ। একইসঙ্গে ওই মামলায় অভিযোগ গঠন বাতিলের আবেদন খারিজ করে হাই কোর্টের দেওয়া রায়ের বিরুদ্ধে আপিলের অনুমতি দিয়েছেন আদালত।

সোমবার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন তিন সদস্যের আপিল বেঞ্চ এ আদেশ দেন। আদালতে দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী খুরশিদ আলম খান।

এর আগে ১৫ মার্চ বিচারপতি মো. শওকত হোসেন ও বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদারের হাই কোর্ট বেঞ্চ তথ্য গোপন ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুদকের মামলায় অভিযোগ গঠন বাতিল চেয়ে বিচারপতি ফজলুল হকের আবেদন খারিজ করে দেন।

এরপর এ রায়ের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করেন ফজলুল হক। সম্পদের হিসাব বিবরণী চেয়ে দুদকের নোটিশের জবাবে বিচারপতি ফজলুল হক সম্পদের যে হিসাব বিবরণী দাখিল করেছিলেন সেখানে প্রায় ৯৭ লাখ টাকার সম্পদের তথ্য গোপন করার অভিযোগ পেয়ে জরুরি অবস্থার সময় ২০০৮ সালের ১৩ এপ্রিল রমনা থানায় এ মামলা করে দুদক।

গত বছরের ১৪ নভেম্বর এ মামলার অভিযোগ গঠন করা হয়। পরে মামলাটি বাতিল চেয়ে হাই কোর্টে আবেদন করেন বিচারপতি ফজলুল হক। ১৫ মার্চ ওই আবেদন খারিজ করে দেন হাই কোর্ট।

আপনার মন্তব্য

আলোচিত