সিলেটটুডে ডেস্ক

২০ ফেব্রুয়ারি , ২০১৮ ১৪:০৮

ফরিদপুরে বিএনপির মিছিলে পুলিশের লাঠিচার্জ, আহত ৩০

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে ফরিদপুর জেলা বিএনপির মিছিলে গুলি ও লাঠিচার্জ করেছে পুলিশ। এ ঘটনায়  অন্তত ৩০ জন আহত হয়েছেন। মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) দুপুরে জেলা মুজিব সড়কে প্রেসক্লাবের সামনে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ১৬ জনকে আটক করেছে পুলিশ।

প্রেসক্লাবের সহসভাপতি কামরুজ্জামান সোহেল জানান, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে প্রেসক্লাবের সামনে থেকে বিএনপি নেতাকর্মীরা মিছিল বের করেন।

এ সময় পুলিশ বাধা দেয়। বাধা উপেক্ষা করে মিছিল বের করার চেষ্টা করলে মিছিলে লাঠিপেটা করে পুলিশ। এতে সাংবাদিকসহ বিএনপির ৩০ নেতাকর্মী আহত হন। তাদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহতদের মধ্যে জেলা বিএনপির সাধারণ সম্পাদক মোদাররেস আলি ঈসা, জেলা বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক জুলফিকার হোসেন জুয়েল, বিএনপির কোতোয়ালি শাখার সভাপতি রাউফুনবী ও নয়া দিগন্ত’র সাংবাদিক হারুন আনসারীর অবস্থা গুরুতর।

এছাড়া হামলায় কালের কণ্ঠ পত্রিকার জেলা প্রতিনিধি নির্মলেন্দু চক্রবর্তী পু্লিশের লাঠিচার্জের শিকার হন।

হামলার পরে  কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ ফরিদপুর প্রেসক্লাবে এসে সাংবাদিকদের বলেন, ‘পুলিশ তাদের শান্তিপূর্ণ মিছিলে গুলি ও লাঠিচার্জ করেছে। আমরা এর তীব্র নিন্দা জানাই।’

ফরিদপুর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজিমউদ্দিন বলেন, ‘বিএনপির মিছিল থেকে হামলা হলে আত্মরক্ষার্থে পুলিশ লাঠিচার্জ ও শর্টগানের গুলি চালিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

আপনার মন্তব্য

আলোচিত