সিলেটটুডে ডেস্ক

১৩ মে, ২০১৮ ১৭:৫০

গাজীপুরে নির্বাচন ২৬ জুন

আদালতের নির্দেশে স্থগিত হওয়া গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন আগামী ২৬ জুন (মঙ্গলবার) অনুষ্ঠিত হবে। নির্বাচনের নতুন এই সূচি ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)।

রোববার (১৩ মে) বিকেলে নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দিন আহমদ এ কথা জানান। এর আগে বিকেল ৩টায় নির্বাচন কমিশন ভবনে কমিশন বৈঠকে এ সিদ্ধান্ত হয়। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার সভাপতিত্বে বৈঠক সচিবসহ অন্যান্য কমিশনার উপস্থিত ছিলেন।

ইসি সচিব জানান,  ১৮ জুন থেকে প্রচারকাজ চালানো যাবে। এর আগে কোনো ধরনের প্রচারকাজ চালানো যাবে না। নির্বাচনের দিন অর্থাৎ ২৪ জুন রাত ১২টা পর্যন্ত পর্যন্ত প্রচারণা করতে পারবেন প্রার্থীরা।

সেখানকার জন্য নতুন করে কোনো তফসিল ঘোষণা করা হয়নি। আগের প্রার্থীরাই ভোটে অংশ নিতে পারবেন বলে জানিয়েছে নির্বাচন কমিশন। আগের তফসিল অনুযায়ী ১৫ মে গাজীপুর সিটিতে ভোট হওয়ার কথা ছিল। কিন্তু সীমানা সংক্রান্ত জটিলতায় একটি রিট আবেদনের প্রেক্ষিতে তিন মাসের জন্য এ সিটিতে নির্বাচন স্থগিতের নির্দেশ দেন হাইকোর্ট।

পরে এ আদেশের বিরুদ্ধে ইসিসহ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী বিএনপি ও আওয়ামী লীগের প্রার্থী আপিল করেন। শুনানি শেষে ওই আদেশ বাতিল ঘোষণা করে ২৮ জুনের মধ্যে  নির্বাচন অনুষ্ঠানের নির্দেশনা দেওয়া হয়।

আপনার মন্তব্য

আলোচিত