সিলেটটুডে ডেস্ক

০৩ নভেম্বর, ২০১৮ ১৭:০৭

গণস্বাস্থ্য কেন্দ্রে হামলা-মামলা পূর্বপরিকল্পিত: জাফরুল্লাহ

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা, ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, জাতীয় ঐক্যফ্রন্টে তিনি যোগ দেওয়ার কারণে রাজনৈতিক প্রতিপক্ষ গণস্বাস্থ্য কেন্দ্রের ওপর আক্রমণ, হামলা ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করেছে। তিনি বলেন, হামলা-মামলা সবই হয়েছে পূর্বপরিকল্পিতভাবে।

শনিবার দুপুরে রাজধানী ঢাকার ধানমন্ডিতে গণস্বাস্থ্য নগর হাসপাতালের সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে জাফরুল্লাহ চৌধুরী ও গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আলতাফুন্নেসা এই অভিযোগ করেন।

এক প্রশ্নের জবাবে জাফরুল্লাহ চৌধুরী বলেন, তিনি ট্রাস্টি বোর্ডের সাতজন সদস্যের একজন সদস্য মাত্র। এই অবস্থান থেকে তিনি আর সরে আসবেন না। তিনি বলেন, যেকোনো পরিবর্তনের জন্য জনগণকে মূল্য দিতে হয়। এ সময় গণস্বাস্থ্য কেন্দ্র ও তাঁর কর্মীরা সেই মূল্য দিচ্ছেন।

সংবাদ সম্মেলনে গণস্বাস্থ্য কেন্দ্রে বিভিন্ন ধরনের হামলা ও কর্মকর্তাদের বিরুদ্ধে একাধিক মামলা ও র‍্যাবের অভিযান সম্পর্কে বিস্তারিত তথ্য উপস্থাপন করা হয়।

জাফরুল্লাহ চৌধুরীর রাজনৈতিক প্রতিপক্ষ কে? এ প্রশ্নের জবাবে তিনি সুনির্দিষ্টভাবে কোনো রাজনৈতিক দল বা ব্যক্তির নাম উল্লেখ করেননি।

তিনি বলেন, আমি ১০ বছর আগেই অবসর নিয়ে সাভার গণস্বাস্থ্য কেন্দ্র থেকে ঢাকা চলে এসেছি। আমি ট্রাস্টি বোর্ডের অবৈতনিক মাত্র। বছরে কয়েকটি মিটিং হয়, সেখানে অংশগ্রহণ করি মাত্র।

ডা. জাফরুল্লাহ বলেন, ‘আমি গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্ট বোর্ডের সাতজনের একজন ট্রাস্টি সদস্য। আমাদের প্রতিষ্ঠানে যে হামলা মামলা চলছে, তাতে কি প্রধানমন্ত্রী উপকৃত হচ্ছেন? এতে সরকারকে বিপদগ্রস্ত করা হচ্ছে।’

উল্লেখ্য, গত ১৩ অক্টোবর ড. কামাল হোসেনের নেতৃত্বে বিএনপি, গণফোরাম, জেএসডি এবং নাগরিক ঐক্যের সমন্বয়ে আত্মপ্রকাশ করে জাতীয় ঐক্যফ্রন্ট। এই জোট গঠনে বড় ভূমিকা রাখেন ডা. জাফরুল্লাহ চৌধুরী। এরই মধ্যে নিরপেক্ষ সরকারের অধিনে জাতীয় নির্বাচনসহ ঘোষিত ৭ দফা দাবি ও ১১টি লক্ষ্যে আন্দোলন করছে জাতীয় ঐক্যফ্রন্ট।

সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে জাতীয় ঐক্যফ্রন্টের সংলাপ অনুষ্ঠিত হয়। ওই সংলাপে ফ্রন্টের প্রতিনিধি হিসেবে জাফরুল্লাহ চৌধুরীও উপস্থিত ছিলেন, সংলাপে জাতীয় ঐক্যফ্রন্টের পক্ষে নেতৃত্ব দেন ড. কামাল হোসেন।

আপনার মন্তব্য

আলোচিত