সিলেটটুডে ডেস্ক

২৯ জানুয়ারি, ২০১৯ ১৪:০৬

শ্রীলঙ্কায় জব্দ মাদকের সঙ্গে জড়িত ৩ নারীসহ ৫ জন ঢাকায় গ্রেপ্তার

রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে আন্তর্জাতিক মাদক চোরাচালান চক্রের ৫ সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। তারা সবাই গত বছরের (২০১৮ সাল) ডিসেম্বরে শ্রীলঙ্কায় জব্দ করা বিপুল পরিমাণ মাদক চোরাচালানের সঙ্গে জড়িত। এদের মধ্যে তিনজন নারী ও দুইজন পুরুষ।

সোমবার (২৮ জানুয়ারি) বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক এএসপি মিজানুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

গ্রেপ্তার পাঁচজন হলেন- শরিয়তপুরের গোছাইর হাট উপজেলার কোদালপুর গ্রামের ইমাম হোসেনের মেয়ে ফাতেমা ইমাম তানিয়া (২৬), চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলার গাছুয়া গ্রামের আশরাফ উল্লাহর মেয়ে আফসানা মিমি (২৩), মানিকগঞ্জ সদরের সরুপাই গ্রামের সালাম মিয়ার মেয়ে সালমা সুলতানা (২৬), বগুড়া সদরের জহুরনগর গ্রামের তফাজ্জল শেখের ছেলে শেখ মোহাম্মদ বাধন ওরফে পারভেজে (২৮) এবং শরিয়তপুর জেলার সখীপুরের চরভাগা গ্রামের মো. নাছিরের ছেলে রুহুল আমিন ওরফে সায়মন।

এএসপি মিজানুর রহমান জানান, গত ডিসেম্বরে বিপুল পরিমাণ মাদকদ্রব্যসহ তিন বাংলাদেশিকে গ্রেপ্তার করে শ্রীলঙ্কার আইন-শৃঙ্খলা বাহিনী। ওই আন্তর্জাতিক চোরাচালান চক্রের সঙ্গে জড়িত ৫ জনকে আটক করা হয়েছে। গ্রেপ্তারের সময় ওই পাঁচজনের কাছ থেকে ১৯৭০টি ইয়াবা, বিদেশি মুদ্রা ও পাসপোর্ট জব্দ করা হয়েছে। আন্তর্জাতিক মাদক চোরাচালান চক্রের সঙ্গে সংশ্লিষ্টতার কথা তারা প্রাথমিক জিজ্ঞাসাবাদে ‘স্বীকার করেছে।

গত ৩১ ডিসেম্বর শ্রীলঙ্কার সাম্প্রতিক ইতিহাসে মাদকের সবচেয়ে বড় চালানসহ বগুড়ার মোহাম্মদ জামালউদ্দিন ও জয়পুরহাটের দেওয়ান রফিউল ইসলামকে গ্রেপ্তার করে দেশটির আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

শ্রীলঙ্কার রাজধানী কলম্বোর উপকণ্ঠ মাউন্ট লাভিয়ানা এলাকায় বিশেষ অভিযান চালিয়ে গ্রেপ্তার এই দুইজনের কাছ থেকে ২৭২ কেজি হেরোইন ও ৫ কেজি কোকেন জব্দ করা হয়। যার বাজারমূল্য প্রায় ১৫২ কোটি টাকা।

এর আগে ১৪ ডিসেম্বর একই এলাকা থেকে ৩২ কেজি হেরোইনসহ সূর্যমণি নামের এক বাংলাদেশি নারীকে গ্রেপ্তার করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত