সিলেটটুডে ডেস্ক

০৬ ফেব্রুয়ারি , ২০১৯ ২০:৫৩

প্রধানমন্ত্রীর সঙ্গে অ্যাঞ্জেলিনা জোলির সাক্ষাৎ

জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থার (ইউএনএইচসিআর) বিশেষ দূত ও হলিউডের জনপ্রিয় অভিনেত্রী অ্যাঞ্জেলিনা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছেন।

বুধবার (৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে তাদের এ সাক্ষাৎ হয়। এর আগে সন্ধ্যা সাড়ে ৬টার কিছু পরে গণভবনে প্রবেশ করেন অ্যাঞ্জেলিনা জোলি।

প্রধানমন্ত্রীর প্রেস উইং বলছে, রোহিঙ্গা সঙ্কট নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেছেন জোলি। নির্যাতিত রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ায় বাংলাদেশের প্রশংসা করেন তিনি।

এদিকে কক্সবাজার থেকে ঢাকায় ফিরে বুধবার দুপুরে পররাষ্ট্র মন্ত্রণালয়ে মন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এবং সচিব শহীদুল হকের সঙ্গেও বৈঠক করেন ইউএনএইচসিআর-এর এই দূত।

এর আগে গত ৪ ফেব্রুয়ারি ঢাকায় পৌঁছান অ্যাঞ্জেলিনা জোলি। এরপর যান কক্সবাজারের বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্পে।

এ সময় মিয়ানমারে নিপীড়নের শিকার হয়ে বাংলাদেশে পালিয়ে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের নির্যাতনের কথা শোনেন তিনি। পাশাপাশি ক্যাম্পে থাকা রোহিঙ্গা জনগোষ্ঠীর শিশু-নারীদের সঙ্গে সময় কাটান হলিউড অভিনেত্রী।

২০১২ সাল থেকে জাতিসংঘের শরণার্থী সংস্থার বিশেষ দূত হিসেবে কাজ করছেন অস্কারজয়ী অভিনেত্রী জোলি। রোহিঙ্গাদের দুর্দশা দেখতে গত বছরের মে মাসে বাংলাদেশে আসেন ইউনিসেফের শুভেচ্ছা দূত সাবেক বিশ্বসুন্দরী প্রিয়াঙ্কা চোপড়া।

আপনার মন্তব্য

আলোচিত