সিলেটটুডে ডেস্ক

২৪ অক্টোবর, ২০১৯ ২৩:১৮

পঙ্কজ দেবনাথকে সাংগঠনিক কার্যক্রম থেকে বিরত থাকতে প্রধানমন্ত্রীর নির্দেশ

স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথকে সকল ধরণের সাংগঠনিক কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেন। এর আগে অবৈধ ক্যাসিনো ব্যবসায় সম্পৃক্ততার অভিযোগে স্বেচ্ছাসেবক লীগের সভাপতির পদ থেকে মোল্লা মো. আবু কাওসারকে অব্যাহতি দেয়া হয়।

তি‌নি বলেন, 'আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার এই নির্দেশ পঙ্কজ দেবনাথকে ইতোমধ্যে জানিয়ে দিয়েছেন দল‌টির সম্পাদক ওবায়দুল কাদের।' তবে কী কারণে পঙ্কজ দেবনাথকে সাংগঠনিক কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ দেওয়া হয়েছে বাহাউদ্দিন নাছিম তা নিশ্চিত করেননি।

বুধবার ঢাকা মহানগর উত্তরের বর্ধিত সভায় স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোল্লা মো. আবু কাওসারের পদ থেকে অব্যাহতির তথ্য জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এর একদিন পরেই স্বেচ্ছাসেবক লীগের সকল সাংগঠনিক কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ দেওয়া হল সংগঠনটির সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথকে।

পঙ্কজ দেবনাথ দশম জাতীয় নির্বাচনে বরিশাল-৪ আসন থেকে প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন। পরবর্তীতে একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও তিনি একই আসন থেকে  সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন।

উল্লেখ্য, ২০০৩ সালে স্বেচ্ছাসেবক লীগের প্রথম সম্মেলনে সাধারণ সম্পাদক হয়েছিলেন পঙ্কজ দেবনাথ। এরপর ২০১২ সালে সংগঠন‌টির দ্বিতীয় সম্মেলনেও পঙ্কজ দেবনাথ সাধারণ সম্পাদক নির্বাচিত হন। আগামী ১৬ নভেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে সংগঠনটির তৃতীয় সম্মেলন হওয়ার কথা রয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত