জৈন্তাপুর প্রতিনিধি

০১ জানুয়ারি, ২০২০ ১৫:২৩

জৈন্তাপুরের হেমু তিনপাড়া উচ্চ বিদ্যালয়ে শতভাগ সাফল্য

জেএসসি পরীক্ষা

সিলেটের জৈন্তাপুর উপজেলার হেমু তিনপাড়া গ্রামবাসীর নিজস্ব অর্থায়নে নির্মিত হেমু তিনপাড়া উচ্চ বিদ্যালয় প্রথমবার সিলেট শিক্ষাবোর্ডের অধীনে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষায় অংশগ্রহণ করে শতভাগ সাফল্য অর্জন করেছে। এবার ফলাফল ভালো হওয়ায় খুশি শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকরা। ভালো ফলাফল পেয়ে স্কুলে সহপাঠীদের সঙ্গে নেচে-গেয়ে আনন্দ-উল্লাস করছে ক্ষুদে শিক্ষার্থীরা।

মঙ্গলবার (৩১ ডিসেম্বর) জেএসসি পরীক্ষার প্রকাশিত ফলাফলে জানা যায়, ২০১৯ সালে অনুষ্ঠিত জেএসসি পরীক্ষায় হেমু তিনপাড়া উচ্চ বিদ্যালয় থেকে ৮৬ জন পরীক্ষার্থী অংশগ্রহন করে সুলতান আহমদ নামের একজন জিপিএ-৫ সহ শতভাগ পাসের কৃতিত্ব অর্জন করে।

বিদ্যালয়ের এ ফলাফলে শিক্ষক, শিক্ষিকা ও পরিচালনা কমিটির সদস্যবৃন্দ সন্তোষ প্রকাশ করেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক শামীম আহমদ বলেন, হেমু তিনপাড়া এলাকাবাসী, অভিভাবক ও শিক্ষকগণের সমন্বয়ের প্রচেষ্টার ফসল এই ফলাফল। শিক্ষার্থীদের লেখাপড়ার প্রতি অভিভাবকরাও খুব সচেতন ছিলেন। প্রথমবার সিলেট শিক্ষাবোর্ডের অধীনে জুনিয়র স্কুল সার্টিফিকেট পরীক্ষায় আমাদের বিদ্যালয় শতভাগ সাফল্য অর্জন করেছে। গত দুই বছর পাঠদানের অনুমতি না পাওয়ায় অন্য একটি বিদ্যালয়ের নামে পরীক্ষা দিয়েও শতভাগ পাসসহ সাফল্যের স্বাক্ষর রয়েছে। আগামীতে আরও ভালো ফলাফলের চেষ্টা অব্যাহত থাকবে।

জৈন্তাপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. সোলায়মান হোসেন বলেন, নতুন স্কুল প্রথমবার পরীক্ষায় অংশগ্রহণে ভালো ফলাফল করেছে। এছাড়াও উপজেলার মানিকপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নিম্ন মাধ্যমিক শাখা, মাওলানা আব্দুল লতিফ জুলেখা গার্লস হাই স্কুল থেকে শতভাগ পরীক্ষার্থী পাশ করেছে। তাদের মধ্যে হেমু তিনপাড়া উচ্চ বিদ্যালয়ের রেজাল্ট সবচেয়ে ভালো।

উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান জয়নাল আবেদীন বলেন, ক্লাসরুম ও শিক্ষক সংকটের পরও জুনিয়র স্কুল সার্টিফিকেট পরীক্ষায় শতভাগ পাস করার পেছনে শিক্ষকদের অক্লান্ত পরিশ্রম ও অভিভাবকের প্রচেষ্টা ভূমিকা রেখেছে। আগামীতে আরো ভালো ফলাফল আশা করি।

স্থানীয় সংসদ সদস্য এবং প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ ভালো ফলাফলের জন্য উপজেলার সব শিক্ষক ও অভিভাবকদের অভিনন্দন জানিয়ে বলেন, শিক্ষার মান উন্নয়নে সব ধরনের সহায়তা দেওয়া হবে।

আপনার মন্তব্য

আলোচিত