সিলেটটুডে ডেস্ক

১৯ সেপ্টেম্বর, ২০১৫ ১৫:১৯

প্রাথমিক শিক্ষকদের কর্মবিরতি পালন

বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সংগঠনগুলোর ঐক্যজোট প্রাথমিক শিক্ষক ফেডারেশনের ডাকে বেতন স্কেল পুননির্ধারণসহ ছয় দফা দাবি পূরণে কর্মবিরতি পালন করে।

সহকারী প্রাথমিক শিক্ষকদের চারটি সংগঠন শনিবার (১৯ সেপ্টেম্বর) থেকে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সারাদেশের ন্যায় সিলেট জেলার সভাপতি অজিত চন্দ্র পাল এবং সাধারণ সম্পাদক মোছা. হাফছা আক্তারের নেতৃত্বে সিলেট জেলার প্রতিটি উপজেলায় প্রাথমিক সহকারী শিক্ষক সমিতি এ কর্মবিরতি পালন করে।

এর মধ্যে ১৯, ২০ ও ২১ সেপ্টেম্বর সকাল ৯টা থেকে ১২টা এবং ২২ সেপ্টেম্বর সারা দিন কর্মবিরতি পালন করবেন সহকারী শিক্ষকরা।

শুক্রবার শিক্ষক সংগঠনগুলোর এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। পরে সংবাদ বিজ্ঞপ্তিতে কর্মসূচির তথ্য জানানো হয়।

যৌথভাবে কর্মসূচির ঘোষণা দেওয়া চারটি সংগঠন হলো বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক সমাজ, বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতি, বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতি ও বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক ফোরাম।

এ ছাড়া আগামী ১৫ অক্টোবরের মধ্যে দাবি না মানা হলে জাতীয় প্রেসক্লাবের সামনে প্রতীকী অনশনের ও অবস্থান ধর্মঘটের কর্মসুচি ঘোষণা করা হয়েছে।

সহকারী প্রাথমিক শিক্ষকদের ছয় দফা দাবি হচ্ছে: সহকারী শিক্ষকদের বেতন ১১তম গ্রেডে পুনর্নির্ধারণ করা, সরাসরি প্রধান শিক্ষক পদে নিয়োগ বন্ধ করে সহকারী শিক্ষকদের মধ্য থেকে নিয়োগ দেওয়া, শিক্ষক নিয়োগে নারী-পুরুষ নির্বিশেষে স্নাতক ডিগ্রি নির্ধারণ করা, জাতীয় শিক্ষানীতি অনুযায়ী শিক্ষকদের জন্য বেতন স্কেল ঘোষণা ও প্রাথমিক বিদ্যালয়গুলোকে অষ্টম শ্রেণি পর্যন্ত করা, টাইম স্কেল ও সিলেকশন গ্রেড পুনর্বহাল এবং প্রাথমিক শিক্ষকদের জন্য অর্জিত ছুটির বিধান করা।

আপনার মন্তব্য

আলোচিত