সিলেটটুডে ডেস্ক

২৭ জানুয়ারি, ২০২০ ০১:৫১

আযহারীর মাহফিলে ‘ধর্মান্তরিত হওয়া’ সেই ১১ জনকে আটক

লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলায় ইসলামী বক্তা মাওলানা মিজানুর রহমান আযহারীর ওয়াজ মাহফিলে ‘ধর্মান্তরিত হওয়া’ সেই ১১ জনকে আটক করেছে পুলিশ।

শনিবার রাতে রামগঞ্জ থানা পুলিশ তাদের আটক করে।

শুক্রবার রাতে উপজেলার হাজীপুর পাটোয়ারীর বাড়িতে তাফসিরুল কোরআন মাহফিলে মাওলানা মিজানুর রহমান আযহারীর কাছে ওই কালেমা পাঠ করিয়ে ওই ১১ জন ইসলাম গ্রহণ করেন বলে ওই মাহফিলের আয়োজকরা জানান।

তবে এই ১১ জনই ভারতীয় নাগরিক ও অবৈধভাবে বাংলাদেশে অবস্থান করছেন বলে জানিয়েছে পুলিশ।

রামগঞ্জ থানা ওসি মোহাম্মদ আনোয়ার হোসেন জানান, এই ১১ জনকে আটক পুলিশ হেফাজতে রাখা হয়েছে। বিষয়টি রাষ্ট্রের সিদ্ধান্তের ওপর ভিত্তি করে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

লক্ষ্মীপুর জেলার পুলিশ সুৃপার (এসপি) এএইচএম কামরুজ্জামান সাংবাদিকদের বলেন, মনির হোসেন বলে যিনি তার পরিবারসহ ইসলাম ধর্মে ধর্মান্তরিত হয়েছেন তার কাছে আমরা ভারতীয় বৈধ পাসপোর্ট পেয়েছি, যাতে তার নাম শঙ্কর অধিকারী। তার সঙ্গে অন্য যারা আছেন তাদের কয়েকজনরও বৈধ ভারতীয় পাসপোর্ট আছে। তারা গত বছরের ১৪ আগস্ট ২ মাসের ভিসা নিয়ে বেনাপোল দিয়ে বাংলাদেশে প্রবেশ করেছিলেন।

পুলিশ সুপার বলেন, মনির হোসেনর কাছে বৈধ ভারতীয় পাসপোর্ট পেয়েছি। ফলে তিনি ভারতীয় নাগরিক। আর তার পরিবারের অন্যান্য সদস্যদের জন্মসনদ গত ডিসেম্বর মাসে ঢাকার কেরানীগঞ্জ থেকে করা হয়েছে।

তিনি জানান, বর্তমানে তাদেরকে 'অবৈধ অভিবাসী' হিসেবে গ্রেপ্তার করে থানায় রাখা হয়েছে। যথাযথ প্রক্রিয়ার মাধ্যমে তাদেরকে ভারতে ফেরত পাঠানো হবে।

রামগঞ্জ উপজেলার ৫নং চণ্ডীপুর ইউনিয়ন পরিষদের সদস্য মো. ইব্রাহিম মিয়া বলেন, মনির হোসেন কয়েক মাস যাবত হরিশ্চর গ্রামের হাফেজ আয়াত উল্যাহর বসত ঘরে ভাড়া থাকছেন।

আপনার মন্তব্য

আলোচিত