সিলেটটুডে ডেস্ক

২৭ জানুয়ারি, ২০২০ ১৯:৫৩

মুন্সীগঞ্জে জ্বরে এক পরিবারের দু'জনের মৃত্যু, করোনাভাইরাস আতঙ্ক

মুন্সিগঞ্জের লৌহজংয় উপজেলায় হঠাৎ জ্বর হয়ে ১৮ ঘণ্টার ব্যবধানে শিশুসহ একই পরিবারের দুজনের মৃত্যু হয়েছে। রোববার (২৬ জানুয়ারি) উপজেলার জসলদিয়া এলাকায় ওই দুজনের মৃত্যু হয়।

নিহতরা হলেন, জসলদিয়া গ্রামের মীর সোহেলের ছেলে মীর আবদুর রহমান (৩) ও সোহেলের ভাবি শামীমা বেগম (৩৪)। করোনা ভাইরাসের আক্রান্ত হয়ে ওই দু'জনের মৃত্যু হয়েছে বলে এরপর খবর ছড়িয়ে পড়ে। এতে জসলদিয়া গ্রামসহ লৌহজংয়ে আতঙ্ক বিরাজ করছে। মানুষজন ঘর থেকে বের হচ্ছে না।

এ ঘটনায় পর সোমবার সকালে সিভিল সার্জন অফিস ও উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্স থেকে মেডিকেল টিম পাঠানো হয়। উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও সহকারী কমিশনার (ভূমি) রাশেদুজ্জামান ঘটনাস্থল পরিদর্শন করেন।

মুন্সিগঞ্জ সিভিল সার্জন আবুল কালাম আজাদ জানান, লক্ষণ দেখে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে এটি করোনাভাইরাস নয়। এ বিষয়ে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির সদস্যরা বিষয়টি তদন্ত করে দেখছে। এ ছাড়া ওই এলাকায় এমন রোগী আর আছে কিনা তা ক্ষতিয়ে দেখা হচ্ছে।

শামীমার দেবর মীর মো. শিবলু জানান, তার ভাবি গত শনিবার সকালে শরীরে জ্বর অনুভব করছিলেন। দুপুরে জ্বরের মাত্রা আরও বেড়ে যায়। স্থানীয় চিকিৎসকের পরামর্শ নিয়ে চিকিৎসা চলছিল তাঁর। রাতে জ্বর আরও বাড়ে। একই সঙ্গে শরীরের বিভিন্ন অংশে চাক চাক রক্তের দাগ সদৃশ কিছু দৃশ্যমান হয়। রোববার সকাল ৯টার দিকে সে মারা যায়।

শিশু আবদুর রহমানের মা পপি আক্তার বলেন, আমার জা শামীমাকে রোববার বিকেলে দাফন করা হয়। সে সময় থেকে ছেলের জ্বর শুরু হয়। শামীমার শরীরে যেসব লক্ষণ দেখা দিয়েছিল। একই রকম লক্ষণ আমার ছেলের শরীরেও দেখা দেয়। কোনো রকম চিকিৎসা দেওয়ার আগেই রাত দুইটার দিকে ছটফট করতে করতে মারা যায়।

আপনার মন্তব্য

আলোচিত