সিলেটটুডে ডেস্ক

২৮ জানুয়ারি, ২০২০ ১৫:৩৬

বঙ্গবন্ধুর স্মৃতি বিজড়িত সামগ্রী আর্কাইভে জমা দেওয়ার আহ্বান

মুজিববর্ষ উদযাপন উপলক্ষে বঙ্গবন্ধুর জীবন, কর্ম ও তার স্মৃতি বিজড়িত যেকোনো সামগ্রী জাতীয় আর্কাইভে সংরক্ষণ ও প্রচারের লক্ষ্যে ব্যক্তি বা প্রতিষ্ঠানের হেফাজতে থাকা এ ধরনের সামগ্রী আর্কাইভস ও গ্রন্থাগার অধিদপ্তরে জমা দেওয়ার জন্য সংশ্লিষ্ট সবার প্রতি আহ্বান জানানো হয়েছে।

সোমবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনে জাতীয় বাস্তবায়ন কমিটির এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির কর্ম পরিকল্পনায় বঙ্গবন্ধুর জীবন ও কর্ম সংক্রান্ত একটি আর্কাইভ প্রতিষ্ঠার সিদ্ধান্ত হয়। সে অনুযায়ী বঙ্গবন্ধু সম্পর্কিত মূল্যবান আর্কাইভস সামগ্রী সংগ্রহের লক্ষ্যে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের আর্কাইভস ও গ্রন্থাগার অধিদপ্তর এ উদ্যোগ গ্রহণ করেছে।

জাতীয় আর্কাইভস অধ্যাদেশ ১৯৮৩ এর বিধানের আলোকে সরকারি নির্দেশনা অনুযায়ী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্ম সম্পর্কিত দুর্লভ ছবি, অডিও-ভিডিও, পাণ্ডুলিপি, দলিল, পত্রিকা, চিঠি, হাতে লেখা বা প্রিন্টেড ডকুমেন্টস এবং বঙ্গবন্ধুর স্মৃতি বিজড়িত অন্য যেকোনো সামগ্রী জাতীয় আর্কাইভে সংরক্ষণ ও প্রচারের জন্য মহাপরিচালক, আর্কাইভস ও গ্রন্থাগার অধিদপ্তর (মোবাইল: ০১৯১৩৩৮৪৮৯৫, ইমেইল: [email protected]) বরাবর পাঠানো কিংবা অবহিতকরণের জন্য সবার প্রতি অনুরোধ জানানো হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত