সিলেটটুডে ডেস্ক

২০ সেপ্টেম্বর, ২০১৫ ০২:১৯

টাঙ্গাইলে জনতার উপর গুলি : পুলিশের সাত সদস্য প্রত্যাহার

টাঙ্গাইলের কালীহাতীতে পুলিশের গুলিতে তিনজন নিহতের ঘটনায় পুলিশের সাত সদস্যকে প্রত্যাহার করা হয়েছে। প্রত্যাহার হওয়ার সদস্যদের মধ্যে রয়েছেন তিনজন উপপরিদর্শক (এসআই) ও চারজন কনস্টেবল।

শনিবার রাতে বিষয়টি নিশ্চিত করেছেন টাঙ্গাইলে ভারপ্রাপ্ত পুলিশ সুপার সঞ্জয় সরকার। পুলিশ সদস্যদের টাঙ্গাইল পুলিশ লাইনে প্রত্যাহার করে নেয়া হয়েছে।

এর আগে বিকেলে ঘটনাস্থল পরিদর্শন করেন ঢাকা রেঞ্জের ডিআইজি এসএম মাহফুজুল হক নুরুজ্জামান। ঘটনাস্থলে উপস্থিত পুলিশ সদস্যদের প্রত্যাহারের কথা সে সময় জানিয়েছিলেন তিনি।

ডিআইজি এসএম মাহফুজুল হক নুরুজ্জামান আরো জানিয়েছিলেন, গুলিতে তিনজন নিহত হওয়ার ঘটনা তদন্তে ঢাকা বিভাগের এডিশনাল ডিআইজি মোহম্মদ আলী মিয়াকে প্রধান করে ৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।

ডিআইজির সঙ্গে সেসময় উপস্থিত ছিলেন ঢাকা বিভাগীয় কমিশনার মো. জিল্লার রহমান, এডিশনার ডিআইজি মোহম্মদ আলী মিয়া, জেলা প্রশাসক মো. মাহবুব হোসেন, ভারপ্রাপ্ত পুলিশ সুপার সঞ্জয় সরকার।

একই ঘটনায় কালিহাতী ও ঘাটাইল থানায় পৃথক দুটি মামলা দায়ের করা হয় পুলিশের পক্ষ থেকে।

উল্লেখ্য, শুক্রবার বিকেলে ধর্ষকের বিচার চেয়ে টাঙ্গাইল-ময়মনসিংহ সড়কে বিক্ষোভ বের করে ঘাটাইল ও কালীহাতী উপজেলার বিক্ষুব্ধ জনতা। এ সময় পুলিশ তাদের বাধা দিলে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ শটগানের গুলি ছুঁড়লে দশজন আহত হন। পরে এ ঘটনায় ঘাটাইল উপজেলার কালিয়া গ্রামের আলহাজের ছেলে শামীম (৩৫), কালিহাতী উপজেলার সাতুটিয়া গ্রামের বাসিন্দা ফারুক হোসেন (৩২) ও একই উপজেলার সলঙ্গা গ্রামের রবি চন্দ্র দাসের ছেলে শ্যামল চন্দ্র দাস মারা যায়।

আপনার মন্তব্য

আলোচিত