সিলেটটুডে ডেস্ক

০১ ফেব্রুয়ারি , ২০২০ ২১:০৪

হরতাল প্রতিহত করতে আ’লীগ মাঠে থাকবে : হানিফ

নির্বাচন প্রত্যাখ্যান করে বিএনপির হরতাল আহ্বান দুঃখজনক বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।  তিনি বিএনপির হরতাল প্রতিহত করতে আওয়ামী লীগ নেতাকর্মীরা মাঠে থাকবে বলেও জানান।

তিনি বলেন, পরাজয়ের গ্লানি থেকেই বিএনপির এই দৈন্যদশা। শনিবার (১ ফেব্রুয়ারি) রাতে একথা জানান আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।

হানিফ বলেন, ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচন অবাধ সুষ্ঠু নিরপেক্ষ হয়েছে। দেশি-বিদেশি পর্যবেক্ষকসহ সবাই বলেছে নির্বাচন সুষ্ঠু হয়েছে। নির্বাচনে কারচুপির কথা প্রার্থীরা নিজেরাও কিন্তু বলতে পারেনি। এরপরও শুধু পরাজয়ের আশঙ্কায় বা নিশ্চিত পরাজয়ের দ্বারপ্রান্তে তড়িঘড়ি করে হরতাল ডেকে বিএনপি তাদের রাজনৈতিক দেউলিয়াত্ব প্রমাণ দিয়েছে। আমরা এ ধরনের কর্মসূচির কঠোর নিন্দা জানাই। তিনি বলেন, হরতালের মতো কর্মসূচি ঢাকাবাসী মেনে নিবে না। আওয়ামী লীগের সব নেতাকর্মীসহ জনগণ প্রস্তুত আছে।

শনিবার (১ ফেব্রুয়ারি) সন্ধ্যায় দুই সিটি নির্বাচনের বেসরকারিভাবে প্রাপ্ত ফলাফলে আওয়ামী লীগের দুই মেয়র প্রার্থী আতিকুল ইসলাম ও ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস উল্লেখযোগ্য ব্যবধানে এগিয়ে আছেন। তাদের নিকটতম প্রতিদ্বন্দ্বী যথাক্রমে বিএনপির দুই মেয়র প্রার্থী তাবিথ আউয়াল ও ইশরাক হোসেন।

এর আগে, দিনব্যাপী নানা ঘটনা, বিক্ষিপ্ত সংঘর্ষের মধ্যে শেষ হয় ভোট। তবে, কোথাও বড় ধরনের সংঘর্ষের হয়নি। ভোট শেষে নয়াপল্টনে আওয়ামী লীগ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। দিনব্যাপী ভোটে ভোটারদের অংশগ্রহণ ছিল কম। প্রধান নির্বাচন কমিশনার বলেছেন ভোটারের উপস্থিতি ৩০ শতাংশের নিচে হতে পারে।

আপনার মন্তব্য

আলোচিত