সিলেটটুডে ডেস্ক

০৬ ফেব্রুয়ারি , ২০২০ ১২:৪৩

আজও দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায়

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় এখন হাড় কাঁপানো শীত। বইছে মাঝারি শৈত্যপ্রবাহ। দুই দিন ধরে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রয়েছে এখানে। গতকালের মতো তেঁতুলিয়ায় আজও দেশের সর্বনিম্ন তাপমাত্রা বিরাজ করছে।

বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) ৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। গতকাল এখানে তাপমাত্রা রেকর্ড করা হয়  ৬ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে আগামী কয়েকদিনের মধ্যে দেশের বিভিন্ন অঞ্চলে হালকা বৃষ্টিপাত সম্ভাবনা রয়েছে বলে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে। তবে আগামী কয়েকদিনের মধ্যে ঠাণ্ডা কিছুটা সহনীয় হয়ে উঠতে পারে বলে জানান তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রহিদুল ইসলাম।

এছাড়াও দেশের উত্তরাঞ্চল, শ্রীমঙ্গল ও পাবনাসহ রংপুর বিভাগের ওপর দিয়ে মাঝারি থেকে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। তবে দেশের উত্তর-পশ্চিমাঞ্চলের রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং দেশের অন্যত্র তা সামান্য কমতে পারে।

দেশের দক্ষিণাঞ্চলে দিনের তাপমাত্রা সামান্য কমতে পেতে পারে এবং অন্যত্র তা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। শেষরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

আপনার মন্তব্য

আলোচিত